• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মরণব্যাধি ক্যান্সার থেকে বাঁচতে চায় অটো রিকশা চালক পুতুল

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ১৮, ২০১৭

স্টাফ রিপোর্টার :  মরণব্যাধি ক্যান্সার থেকে বাঁচতে চায় অটো রিকশা চালক নূর ইসলাম পুতুল। সে গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জ বাজার সংলগ্ন মোল্লাগ্রামের আব্দুল গফুরের একমাত্র ছেলে। প্রায় পাঁচ মাস থেকে Adencarcinoma lung (RT) ē Metstatic cervical Lymphedenapathy নামীয় ক্যান্সারে আক্রান্ত পুতুলের বাঁচার আকুতি সবার কাছে। সবার সাথে ভালভাবে কথা বলতে পারলেও তার ২৪ ঘন্টা সময় কাটছে বিছানায়। পরিবারের একমাত্র উপার্জনক্ষম পুতুলের পরিবার রয়েছে অর্ধাহারে অনাহারে। তাকে ভাল করতে প্রায় ৪/৫ লাখ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন তার চিকিৎসক ডা. শফিকুল হক চৌধুরী। এ যেনো ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে দরিদ্র পরিবারের কাছে। অটো রিকশা চালিয়ে কোন রকমে দিন কাটলেও এবার অনাহারে মরতে হচ্ছে গোটা পরিবারকে। এর মাঝে চিকিৎসার টাকা আসবে কোত্থেকে। আর প্রতিদিন খাবেনইবা কী? এমন মন্তব্য করেন পুতুলের স্ত্রী। স্বামীর অসুস্থতায় ৩ ছেলে ও ১ মেয়ে নিয়ে বিপাকে পড়া গৃহবধু কান্নাজড়িত কন্ঠে সবার কাছে সাহায্যের আকুতি জানান।

ক্যান্সারে আক্রান্ত পুতুল গত ১২ জুন সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি হয়ে হাসপাতালের প্যাথলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শফিকুল হক চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসা গ্রহণ করেন। জুনের ১৮ তারিখে হাসপাতাল ত্যাগ করে বর্তমানে নিজ বাড়িতে সম্পূর্ণ অবসরে রয়েছেন।

পুতুলের চিকিৎসার সাহায্যে এগিয়ে আসতে বিত্তবানদের প্রতি আকুতি জানিয়েছেন তার স্ত্রী ও চাচাতো ভাই ওলি আহমদ। তার সাহায্যার্থে  পূবালী ব্যাংক লি: হেতিমগঞ্জ শাখায় একটি সঞ্চয়ী হিসাব নম্বর খোলা হয়েছে। যার নং- ৪৩২৭-১০১-১০৩২৪। এছাড়াও তার স্ত্রীর নামীয় বিকাশ একাউন্ট নম্বর (পার্সোনাল) ০১৭৭৮-৬৫১৪১৯ এর মাধ্যমে তাকে সাহায্য করা যাবে।

0