• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইউএনওকে হয়রানি : বরিশাল ও বরগুনার জেলা প্রশাসক প্রত্যাহার

sylhetsurma.com
প্রকাশিত জুলাই ২৪, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : ইউএনও গাজী মো. তারিক সালমনকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান ও বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকে প্রত্যাহার করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (২৪ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মোজাম্মেল হক খান এ কথা জানান।

একই সঙ্গে ঘটনা তদন্তে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। কমিটি আগামি ১৫ দিনের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেবে।

উল্লেখ্য, স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ছেপে অবমাননার অভিযোগে বরগুনার ইউএনও সালমনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন বরিশাল আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু। এরপর আদালতে আত্মসমর্পণের পর প্রথমে জামিন নামঞ্জুর করে পুলিশি ব্যবস্থায় আদালতের গারদে রাখা হয়।

এরআগে, শিশুর আঁকা জাতির জনকের ছবি ব্যবহার করে কার্ড ছাপানোর কারণে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হেনস্থা করায় বিস্মিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজুকে আওয়ামী লীগের বরিশাল জেলা শাখার ধর্মবিষয়ক সম্পাদকের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার মামলাটিও প্রত্যাহার করে নিয়েছেন বাদী।