• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

খালেদার চোখের জলে গণতন্ত্র হালাল হবে না : তথ্যমন্ত্রী

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৮, ২০১৭

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আদালতে চোখের জল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রে হালাল করে না, তার সব অপরাধ মাফ হয়ে যায় না।
আজ শনিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ঢাকা মহানগর জাসদ ও সহযোগী সংগঠনসমূহের যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আগামী ৩১ অক্টোবর জাসদের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

ইনু বলেন, আদালতের চোখের জল ফেললেই খালেদা জিয়ার শরীর থেকে আগুন সন্ত্রাসে পুড়িয়ে মারা মানুষের গন্ধ দূর হয় না। জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতা দখল, সামরিক শাসন, খুন, রাজাকার পুনর্বাসন হালাল হয় না।
তিনি বলেন, খালেদা জিয়া ভুল স্বীকার করেননি, তওবা পড়েননি, জনগণের কাছে মাফ চাননি। বরং তার আর জিয়ার সকল অপকর্মের সাফাই গেয়েই যাচ্ছেন।
তথ্যমন্ত্রী বলেন, গোটা দুনিয়া বলার পরও খালেদা জিয়ার হেদায়েত হয়নি। তিনি জঙ্গি আর যুদ্ধাপরাধীদের সঙ্গে হাত মিলিয়েই চলছেন।

তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের বিরুদ্ধ পথ, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পথ, বাংলাদেশের বিরুদ্ধ পথেই হাটছেন। নির্বাচন খালেদা জিয়ার আসল উদ্দেশ্য না। তিনি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছেন। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন অনুষ্ঠান এখন জাতির প্রধান চ্যালেঞ্জ।

ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য এডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার ও নাদের চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। (বাসস)