• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

কারাগার থেকে মুক্তি পেলেন রাগীব আলী ও ছেলে আব্দুল হাই

sylhetsurma.com
প্রকাশিত অক্টোবর ২৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ভূমি মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতির মাধ্যমে সিলেটের তারাপুর চাবাগানের হাজার কোটি টাকার ভূমি আত্মসাতের মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই রবিবার (২৯ অক্টোবর) দুপুরে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল সত্যতা নিশ্চিত করে বলেন-উচ্চ আদালতের সব ধরণের কাগপত্র যাচাই-বাছাই শেষে রবিবার ১টা ২০ মিনিটে রাগিব আলী ও আব্দুল হাইকে মুক্তি দেয়া হয়।

এর আগে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাগীব আলী ও তার ছেলে জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

প্রসঙ্গত- দেবোত্তর সম্পত্তি আত্মসাতের জন্য জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ তৈরির অভিযোগে ২০০৫ সালের ২ নভেম্বর সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন সহকারী কমিশনার (ভূমি)। এ মামলায় গত ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম রায় দেন।

রায়ে চারটি ধারায় তাঁদের ১৪ বছরের কারাদণ্ডাদেশ ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এর আগে গত বছরের ২৩ নভেম্বর ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশের হাতে রাগীব আলী ও গত ১২ নভেম্বর ভারত থেকে জকিগঞ্জ এসে গ্রেপ্তার হন আবদুল হাই।