• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

খালেদার গাড়িবহরে হামলার প্রতিবাদ করতে গিয়ে সিলেটে সংঘর্ষে বিএনপির দুই গ্রুপ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরের একটি গাড়িতে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ সমাবেশে সংগঠনটির দুই পক্ষের নেতাকর্মীদের মাঝে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এ সময় একটি সিএনজি অটোরিক্সাও ভাঙচুর করা হয়।

বৃহস্পতিবার বিকেলে নগরীর রেজিস্ট্রারি মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করেছিল জেলা ও মহানগর বিএনপি।

বিকেলে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর শাখার যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী সঞ্চালনায় সমাবেশে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমসহনেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

একটি সূত্র জানায়, সমাবেশ শেষে একটি মিছিল বের করার প্রস্তুতি নেয়া হয়। এ সময় মিছিলের সামনে দাঁড়ানো নিয়ে ধ্বস্তাধ্বস্তিতে লিপ্ত হয় দলের নেতা-কর্মীরা। এ অবস্থায় মিছিল না করেই দলের সিনিয়র নেতৃবৃন্দ চলে যান।

প্রত্যক্ষদর্শী একটি সূত্র জানায়, সমাবেশ শেষে বিএনপির দুটি গ্রুপ ধ্বস্তাধ্বস্তির পর রেজিস্ট্রি মাঠ থেকে মিছিল বের করে। এক পর্যায়ে হাসান মার্কেটের সম্মুখে দুটি গ্রুপ মুখোমুখি হলে দুই গ্রুপের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, সমাবেশ শেষে দলের জুনিয়রদের মধ্যে একটি অপ্রতিকর ঘটনা ঘটে। তবে, তাদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এ ব্যাপারে সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল হোসেন বলেন, বিএনপির মিছিলে দুই গ্রুপ ধস্তাধস্তি করেছে বলে শুনেছি।