• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দক্ষিণ সুরমায় জমি ভাড়া দিয়ে বিপাকে গৃহবধু : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১২, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : দক্ষিণ সুরমার পিরিজপুর পাঁচ শতক জমি ভাড়া দিয়ে বিপদে পড়েছেন গৃহবধূ তাহমিনা সুলতানা স্বপ্না। ভাড়াটেরা ভাড়া না দিয়ে উল্টো চাঁদা দাবি করছে বলে অভিযোগ উঠেছে। ভাড়াটিয়াদের চলে যেতে বলায় জমির মালিক ও তার স্বামীকে নানাভাবে হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা। এ ব্যাপারে এস.এম.পি, কমিশনার বরাবরে লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী তাহমিনা সুলতানা স্বপ্না।
অভিযোগে তিনি উল্লেখ করেন, দক্ষিণ সুরমার পিরিজপুরের তাহমিনা সুলতানা স্বপ্না তার মালিকানাধীন পাঁচ শতক জমি ভাড়া দিয়ে বিপদে পড়েছেন। ২০১৬ সালের ২০ অক্টোবর ওই পাঁচ শতক জমিতে হিরো মোটর সাইকেলের সার্ভিসিং সেন্টার করার কথা বলে মাসিক ১৫ হাজার টাকা ভাড়া নেয় নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের ঝরনারপার সোনাতলার সুবজ ২৬/৮ এর বাসিন্দা মোঃ জাহাঙ্গীর আলম ও ১৬ নম্বর ওয়ার্ডের তাঁতিপাড়ার ১৯নং বাসার বাসিন্দা খিজির হোসেন নামক দুই ব্যক্তি। চুক্তি অনুযায়ী ২০১৬ সালের ডিসেম্বর মাস থেকে চলতি সনের অক্টোবর পর্যন্ত ভাড়াটেদের কাছে ভূমি মালিকের ১ লাখ ৬৫ হাজার টাকা পাওনা রয়েছে। ভাড়াটেরা ভাড়ার চুক্তিনামার কোনো শর্তও পালন করেনি। তাই জমির মালিক তাহমিনা সুলতানা স্বপ্না ভাড়াটেদের চলে যেতে বলেন। গত ২৮ অক্টোবর তিনি তার জমিতে গেলে উক্ত ভাড়াটেরা তাদের সঙ্গী বিয়ানীবাজারের চরিয়া নিবাসী গোলাম রহমান জিলু ও তার ভাড়াটে দক্ষিণ সুরমার পুরান তেতলি গ্রামের ফয়জুল হক পীর ভূমি মালিকের নিকট ১৬ লাখ টাকা চাঁদা দাবি করে বলে, জমি থেকে চলে যেতে হলে ওই টাকা তাদেরকে দিতে হবে। সন্ত্রাসী চাঁদাবাজরা জমির মালিক তাহমিনা সুলতানা স্বপ্নাকে হুমকি দেয় যে, ১৬ লক্ষ টাকা না দিলে তাকে ও তার স্বামী ওলিউর রহমান সুফীকে হত্যা এবং জমি দখল করে নেবে।
তাহমিনা সুলতানা স্বপ্না বিষয়টি দক্ষিণ সুরমা থানা পুলিশকে জানান। এর পরিপ্রেক্ষিতে দক্ষিণ সুরমা থানার এস.আই লোকমান সরেজমিনে গিয়ে তদন্ত করেন এবং অভিযুক্তদের থানায় ডাকলে সন্ত্রাসীরা থানায় গিয়ে ভাড়ার চুক্তিনামার ফটোকপি প্রদর্শন করে। চুক্তিনামার মূল কপিতে ভাড়াটেদের দাবিকৃত টাকার বিষয়টি উল্লেখ না থাকলেও জালিয়াত চক্র উক্ত ভূমি ভাড়া নিয়ে কোন উন্নয়ন না করা সত্ত্বেও চুক্তিনামার ফটোকপিতে জালিয়াতির মাধ্যমে ১৩ লক্ষাধিক টাকার কথা হাতে লিখে থানায় প্রদর্শন করে। তাহমিনা সুলতানা স্বপ্না তাদের এহেন জালিয়াতি, অন্যায়ভাবে ভাড়াটে থাকা ও হুমকির বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এস.এম.পি কমিশনারের কাছে আবেদন জানিয়েছেন।