• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

গোলাপগঞ্জে নদী থেকে বালু তোলার জেরে সংঘর্ষ, আহত ২

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ১৭, ২০১৭

গোলাপগঞ্জ প্রতিনিধিঃ সুরমা নদী থেকে অবৈধভাবে বালু তোলায় বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষে সংঘর্ষে ছুরিকাঘাতে ২জন আহত হয়েছেন। ঘটনাটি শুক্রবার বেলা ৩টায় গোলাপগঞ্জ পৌরশহরের ৪নং ওয়ার্ডের সরস্বতী কান্দিগাওঁ খেয়াঘাট সংলগ্ন এলাকায় ঘটে।

ছুরিকাঘাতে আহতরা হলেন সরস্বতী গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সালাউদ্দিন (৩০), বগই মিয়ার ছেলে জুয়েল(২৬)। আহতদের উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত সালাউদ্দিনের ভাই সফই মিয়া জানান, প্রশাসনের নিষেধ থাকা সত্তে¡ও একই গ্রামের মৃত চান মিয়ার ছেলে ফখরুল ইসলাম সাহেদ একটি বালু খেকো চক্রকে অবৈধভাবে বালু তোলায় সহযোগীতা করে যাচ্ছিল । ঘটনার দিন বালু তোলার চেষ্টা করলে সালাউদ্দিন বাধা দেওয়ায় সাহেদ তার সহযোগীদের নিয়ে হামলা চালায়। এসময় সাহেদের ছুরিকাঘাতে তার ভাই সালাউদ্দিন ও জুয়েল আহত হন। হামলার ঘটনা জানতে পেরে গ্রামবাসীরা এগিয়ে আসলে হামলাকারীরা পাইপগান দিয়ে আকাশের দিকে দুই রাউন্ড গুলি করে আতংক ছড়িয়ে বালুর ট্রলারে করে নদী পথে পালিয়ে যায়।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গুলির অভিযোগ পেয়ে পুলিশ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে তবে কোন অস্ত্র উদ্ধার করা যায়নি।

অভিযুক্ত সাহেদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মীর আবু নাসের জানান, গুলির কোন আলামত পাওয়া যায়নি আহতদের আঘাত দেখে ছুরিকাঘাত মনে হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।