• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নতুন উপজেলা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২০, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে নতুন উপজেলা করার প্রস্তাব অনুমোদন করেছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। আগে শায়েস্তাগঞ্জ থানা ছিল। ফলে দেশে বর্তমানে উপজেলার সংখ্যা হতে যাচ্ছে ৪৯২টি।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত নিকারের সভায় এ অনুমোদন দেওয়া হয়। পরে বিকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।।

শফিউল আলম বলেন, ‘আজকের নিকারের সভায় মোট ১২টি প্রস্তাব উত্থাপন করা হয়। যার মধ্যে ৯টি পাস হয়েছে ও তিনটি শর্ত পূরণ না হওয়ায় পরীক্ষা-নিরীক্ষার জন্য ফেরত পাঠানো হয়েছে।

পাস হওয়া প্রস্তাবগুলো হলো-ফরিদপুর জেলার গোয়ালমারী উপজেলার চাঁদপুর ইউনিয়নকে ফরিদপুর সদরের সঙ্গে সম্পৃক্ত করার প্রস্তাব, ফরিদপুর পৌরসভার সীমানা সম্প্রসারণ করার প্রস্তাব, ঢাকা মহানগরীর হাতিরঝিলে নতুন একটি থানা স্থাপনের প্রস্তাব (জনবল থাকবে ৭১ জন), ভোলার চরফ্যাশন উপজেলাকে ভাগ করে দুলারহাট নামে একটি নতুন থানা স্থাপনের প্রস্তাব (জনবল থাকবে ৪৩ জন), সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলায় তারাশ পৌরসভা গঠনের প্রস্তাব, নাটোরের বনপাড়া ও জয়পুরহাটের পাঁচবিবিতে দুটি নতুন পৌরসভা গঠন করার প্রস্তাব এবং রাজশাহী মেট্রোপলিটন এলাকায় নতুন ৮টি থানা গঠনের প্রস্তাব।

পাস না হওয়া প্রস্তাবগুলো হলো- ময়মনসিংহ পৌরসভার সীমানা সম্প্রসারণের প্রস্তাব, মাদারীপুর জেলার ডাসার থানাকে উপজেলায় উন্নীত করার প্রস্তাব এবং কুমিল্লা জেলার মুরাদনগরকে পৌরসভা করার প্রস্তাব।