,

বিশ্বনাথে প্রবাসীর তালাকপ্রাপ্তা স্ত্রী-সন্তানদের পুজি করে সম্পত্তি দখল করে রেখেছে একটি চক্র

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের কাজীর গাঁও গ্রামের লন্ডন প্রবাসী মৃত ওয়াহাব আলীর তালাকপ্রাপ্তা স্ত্রী ও তার সন্তানদের পুজি করে ওই প্রবাসীর বিশাল সম্পতি দখল করে রেখেছে গ্রামের একটি চক্র। চাঁদাবাজ ও বিভিন্ন মামলার আসামী ওই চক্রের সদস্যদের কারণে প্রবাসী পরিবারের লোকজন বাড়ি আসতে পারছেন না। বাড়ি ও হাওরের জায়গা জমি তারা দখল করে রেখেছে। বুধবার সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ওয়াহাব আলীর ছেলে লন্ডন প্রবাসী কলমদর আলী। তার পক্ষে লিখিত বক্তব্য তুলে ধরেন আত্মীয় জাহাঙ্গীর আলম। তিনি জানান, তালাকপ্রাপ্ত স্ত্রী আলেয়া বিবি, দুই সন্তান শাহানারা বেগম ও ইউসুফ আলীকে ফুসলিয়ে গ্রামের আছকির মিয়া, তোতা মিয়া, কাছা মিয়া, আগুর মিয়া, হোশিয়ার আলী, কলমদর আলী, আতিক আলী, মবউল্লাহ, ছুরত মিয়া, তছির আলী, আমির আলী, নূর মিয়া, লাল মিয়া, ওয়াহাব আলীর সম্পত্তি জোর করে দখল করে আছে।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ওয়াহাব আলীর ১ম স্ত্রী নছিরা বিবি, ৪ ছেলে ও ২ মেয়ে সন্তান নিয়ে ইংল্যান্ডে বসবাস করতেন। তিনি শেষ বয়সে বাংলাদেশে চলে আসেন। ওই সময় একটি মহল প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই ১৯৯৪ সালের ৫ মে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার কুলঞ্জ গ্রামের মহবত উল্লার মেয়ে আলেয়ার সাথে দ্বিতীয় বিবাহ করিয়ে দেয়। আলেয়া ২০-০৩-১৯৯৫ তারিখে শাহানারা বেগম ও ০৫-০৩-২০০০ তারিখে মো. ইউসুফ আলী নামে সন্তানের জন্ম দেন। তাদের পিতা ওয়াহাব আলী ব্রিটিশ সিটিজেন হওয়ায় তিনি দ্বিতীয় স্ত্রী ও দুই সন্তানকে যুক্তরাজ্যে নিতে ভিসার আবেদন করেন। কিন্তু দুই সন্তান ওয়াহাব আলীর ঔরষজাত কি না তা নিশ্চিত হওয়ার জন্য ডিএনএ পরীক্ষার নিদের্শ দেন কর্তৃপক্ষ। ২৩-০৩-২০০২ সালে ওয়াহাব আলী ২য় স্ত্রী আলেয়া বেগম এবং তাদের সন্তান শাহনারা ও ইউসুফ আলীর ডিএনএ নমুনা সংগ্রহ করে ইংল্যান্ডের সেলমার্ক ডায়াগনিষ্টিক সেন্টারে প্রেরণ করা হয়। ডিএনএ পরীক্ষায় দুই সন্তানের সাথে তাদের মায়ের রিলেশনশিফ রয়েছে এবং পিতা ওয়াহাব আলীর সাথে কোন রিলেশনশিপ নেই বলে উল্লেখ করা হয়। ফলে ভিসা আবেদন বাতিল করা হয়। এ নিয়ে ওয়াহাব আলী নাখোশ হন ও কোন আপীল বা আপত্তি প্রদান করেননি।
বক্তব্যে বলা হয়, উক্ত পরিস্থিতে ওয়াহাব আলীর গত ১৫-০৮-২০০২ ইং তারিখে দ্বিতীয় স্ত্রী আলেয়া বেগমকে তালাক প্রদান করেন এবং তালাকের নোটিশ ইউনিয়ন চেয়ারম্যান কার্যালয়ের মাধ্যমে জারী হয়। গত ০২/১২/২০০২ তারিখে সালিশ বোর্ডের মাধ্যমে চেয়ারম্যান কর্তৃক উক্ত তালাক নামা অনুমোদন হয়। আলেয়া বেগমকে ও তার দুই সন্তানকে মোটা অঙ্কের টাকা দিয়ে সব বিষয় মিটমাট করা হয়। এ অবস্থায় ৭/১১/২০১০ সালে ওয়াহাব আলী মৃত্যু বরণ করেন। তার ছেলে কলমদর আলী পিতার সমস্ত স্থাবর সম্পত্তি নামজারী করার জন্য বিশ্বনাথ ভ’মি অফিসে মোকদ্দমা করেন। তা জানার পর শাহানারা বেগম ও মোঃ ইউসুফ আলী উত্তরাধিকা দাবি করেন। ইউনিয়ন পরিষদের উত্তরাধিকারী সনদপত্রেও ভিন্নতা রয়েছে।
বক্তব্যে বলা হয়, শাহানারা বেগম ও মো ইউসূফ আলী মৃত ওয়াহাব আলী ঔরষজাত নয় দাবি করে কলমদর আলী সিনিয়র সহকারী জজ্ বিশ্বনাথ আদালত, সিলেটে স্বত্ব মোকদ্দমা (নং- ৪৩/২০১৭) করেন। যা বিচারাধীন আছে। আদালতের নির্দেশে ইতোমধ্যে পিবিআই প্রতিবেদন দাখির করেছে।
সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রামের ওই চক্র ইতোমধ্যে সংবাদ সম্মেলন করে গ্রামের মিরাশ আলীসহ বিভিন্ন জনের বিরুদ্ধে ভিত্তিহীন তথ্য প্রচার করেছে। সুষ্টু তদন্ত করে ব্যবস্থা গ্রহন ও সম্পত্তি উদ্ধারের আইনানুগত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আরজু মিয়া, মনু মিয়া, হাবিজ মিয়া, শামীম আহমদ, মিরাশ আলী, আহমদ আলী, জাহাঙ্গির আলম, ডালিম খান, হাছন আলী, বক্কর মিয়া, আহাদ আলী বাবু, আমির আলী, ইরন মিয়া, রাকিব আলী, সিরাজুল ইসলাম, সুজন মিয়া, গিয়াস উদ্দিন, সারজান মিয়া, মানিক মিয়া, আহমদ আলী প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।



এ সংবাদটি 253 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  • 30
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    30
    Shares

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
শীঘ্রই ঘোষণা হচ্ছে সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি! বঙ্গবন্ধু ছিলেন এদেশের মাটি ও মানুষের পরম বন্ধু : লুৎফুর রহমান সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করুন: ওবায়দুল কাদের বড়লেখায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষ, নিহত ১ সিলেটের ডাকের ডিক্লারেশন বাতিলের আদেশ হাই কোর্টে স্থগিত ছিনতাইয়ের শিকার বউ-শাশুড়ি মিসবাহ সিরাজকে সংসদে পাঠানো সময়ের দাবি: কামরান সিলেট নগরীর লামাবাজারে সৈনিক ক্লাব থেকে ২৩ জুয়াড়ি আটক ফেঞ্চুগঞ্জে ড্রাইভার শ্রমিকদের মাঝে বয়স্কভাতা প্রদান বাসদ নেতা মুক্তিযোদ্ধা ম. আ. মোক্তাদিরের ২১ মৃত্যু বার্ষিকী ১৪ সেপ্টেম্বর শুক্রবার যুবলীগ নেতা মিঠু অসুস্থ : দোয়া কামনা চেক জালিয়াতী মামলার পলাতক আসামী সুহেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি অবশেষে জেল থেকে মুক্তি পেলেন হাসনাত করিম জনসংখ্যার তুলনায় ব্যাংক সংখ্যা কম: অর্থমন্ত্রী জৈন্তাপুর থেকে কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার ঈদ জামাতে এসএমপির থাকবে কয়েক স্তরের নিরাপত্তা হবিগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাব ও মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির মানববন্ধন বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন মাদ্রাসায় গণধর্ষণের শিকার নাবালিকা আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন মাস্টার্সের সনদ পেল কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পবিত্র ঈদুল আজহা আগামী ২২ আগস্ট মেঘনার স্রোতে প্রাণ গেল দুই স্কুল ছাত্রের বঙ্গবন্ধু হত্যার পরও এখনো সেই ষড়য়ন্ত্র চলছে: আসাদুজ্জামান খাঁন কামাল সড়কে অনিয়ম বরদাশত করা যাবে না : প্রধানমন্ত্রী কুমিল্লার মামলায় খালেদার ছয় মাসের জামিন বহাল প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত হলে পঞ্চমে সমাপনী থাকবে না: মোস্তাফিজুর রহমান ওবায়দুল কাদের জানতে চান বিএনপি কি পাগলা কুকুর? র‌্যাবের হাতে জাবালে নূরের ৬টি বাস আটক সিলেট নগরীতে স্থগিত দুই কেন্দ্রে ভোট গ্রহণ চলছে মৌলভীবাজারের বড়লেখায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা সদস্য নিহত দোষ করে কয়েকজন, বদনাম হয় পুরো ছাত্রলীগের: ওবায়দুল কাদের নিজেকে বিজয়ী ঘোষণার দাবিতে রিটার্নিং অফিসার আলীমুজ্জামানের কাছে আরিফ  বানিয়াচংয়ে সাবেক ইউপি সদস্যের ছেলে পুলিশের হাতে ইয়াবাসহ আটক মৌলভীবাজারের শমশেরনগরে জনতার হাতে দুই ভাইসহ আটক ৩ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে দক্ষিণ সুরমা জার্নালিস্ট ক্লাবের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে ২৭ নং ওয়ার্ড আ’লীগের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের ইন্তেকালে কাউন্সিলর লিপনের শোক প্রকাশ অবশেষে লাইফ সাপোর্টে থাকা আলী আর নেই লাইফ সাপোর্টে মোঃ আলী : দোয়া কামনা গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রীর মতবিনিময় বয়কট আওয়ামী লীগ নেতাদের আরিফ জনগণের মনে জায়গা করে নিয়েছে : খসরু  বৃহস্পতিবারও সড়ক অবরোধের ঘোষণা শিক্ষার্থীদের স্থগিত ২ কেন্দ্রে ভোট ১১ আগস্ট  ২ যুগের অধিক সময় ধরে এলাকার সমাজ সেবায় নিয়োজিত তৌফিক বকস্ লিপন বাল্য বিবাহ ভেঙে গেল তিন কিশোরীর সাহসিকতায়