• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

শাবি শাখা ছাত্রলীগ প্রকাশ্যে বিভক্তি

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০১৭

সিলেট সুরমা ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভক্তি প্রকাশ্য রুপ নিয়েছে। এখন বিভক্ত হয়ে ক্যাম্পাসে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুরে পৃথকভাবে বিক্ষোভ করে শাবি ছাত্রলীগ। বিদেশে অর্থ পাচার, এতিমদের অর্থ আত্মসাৎ, দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তাঁর পুত্র তারেক রহমানকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলা হয় এ বিক্ষোভ থেকে।

এর আগেও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা বিভিন্ন সামাজিক মাধ্যমে একে অন্যকে দোষারোপ করে।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারীরা। বিক্ষোভ মিছিলটি ফুডকোর্ট চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি মুস্তাকিম আহমেদ মুস্তাক, তারিকুল ইসলাম, আব্দুল্লাহ আল মাসুম, মরুফ আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ, সাংগঠনিক সম্পাদক আসিফ হোসেন রনি, জাহিদ হাসান নাঈম, দপ্তর সম্পাদক মোস্তাক মিয়া, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক জাকারিয়া মাসুদ, সাহিত্য সম্পাদক আব্দুল হাদি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুজ্জামান রুপক, গণশিক্ষা সম্পাদক আব্দুর রশিদ রাসেল প্রমুখ।

এদিকে, দুপুর সাড়ে ১২ টায় কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজের অনুসারীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশে শাখা ছাত্রলীগের সহ সভাপতি ধনী রাম রায়ের সভাপতিত্বে ও মুশফিকুর রহমান ভূইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সহ সভাপতি আনোয়ার হোসেন ভ’ইয়া, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক খালেদ সাইফুল্লাহ ইলিয়াছ, সহ সম্পাদক সুব্রত পাল, সুকান্ত ঘোষ ও ছাত্রলীল নেতা আবু সালমান।

এর আগেও কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইনের জন্মদিনে তিন ভাগে বিভক্ত হয়ে কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা।