• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কৃষিকে সমৃদ্ধ করতে বিনা সূদে ঋণ দিচ্ছে সরকার : আশফাক আহমদ

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০১৭

সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেছেন সরকার কৃষিকে সমবৃদ্ধ করতে কৃষকদের মধ্যে বিনা সূদে ঋণ দিচ্ছে। এই ঋনের টাকা দিয়ে খরচ পাতি খেলে হবেনা কৃষি উৎপাদনে মনোযোগী হতে হবে। তাহলে এই ঋণ বুঝা হবেনা নিজেকে সাবলম্বি করবে।

বুধবার ২০ডিসেম্বর দুপুরে সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়নে বিকেবি শিবেরবাজার শাখার উদ্যোগে স্থানীয় হাটখোলা ইউনিয়ন পরিষদে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ ও ঋণ আদায় কর্মসূচী সভা অনুষ্টিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শাখা ব্যবস্থাপক ছফির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটখোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী জমির উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন ইউ/পি সদস্য আব্দুল হামিদ, মবশ্যির আলী, বিরাই মিয়া, আব্দুল হামিদ ভাষানী, মোঃ নিজাম উদ্দিন, মঙ্গলা রানী দাস, বৃহত্তর সিলেট আওয়ামী পরিবার জেদ্দা শাখার সহ সভাপতি মোঃ ফখরুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মনোয়ার হোসেন লিটু, সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, কামরান আহমদ, আব্দুল হাসিম, সাইস্তা মিয়া, শামীম আহমদ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ এবং অনান্য সম্মানিত ঋণ গ্রহীতাগণ। উক্ত সভায় ২১ জন কৃষকের মধ্যে ১০,৭০,০০০/-টাকা ঋণ বিতরণ করা হয় এবং ১,৬০,০০০/-টাকা আদায় করা হয়।
সভাপতির বক্তব্যে শাখা ব্যবস্থাপক ছফির আহমদ বলেন, যথাসময়ে কৃষি ব্যাংকের ঋণ পরিশোধ করে পুনরায় নতুন ঋণ গ্রহনের জন্য আহ্বান জানান । এছাড়া এলাকার প্রবাসীদের প্রেরীত রেমিটেন্স অত্র শাখা থেকে গ্রহন করার জন্য এবং উক্ত শাখায় নতুন হিসাব খুলে বেশী করে আমানত রাখার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেন। প্রেস-বিজ্ঞপ্তি।