• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত হয়েছে : মিসবাহ সিরাজ

প্রকাশিত জানুয়ারি ৫, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার বিচক্ষণতা ও সাহসী সিদ্ধান্তে এদেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত হয়েছিল। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র হত্যাকারি। অতীতের ন্যায় গণতন্ত্র হত্যা করতে তার অপচেষ্টা অব্যাহত আছে।
আজ শুক্রবার সিলেট নগরীর কোর্ট পয়েন্টে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মিজবাহ সিরাজ উদ্দিন সিরাজ এ কথা বলেন।
আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে পেট্রোল বোমা ও সন্ত্রাসের মাধ্যমে বিএনপি-জামায়াত জোট এদেশকে অস্থিতিশীল করে তুলেছিল। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন না হলে গণতন্ত্রকে বাঁচিয়ে রাখা যেতো না। তাই, আগামীতে সকল নির্বাচনে গণতন্ত্র ও মানুষ হত্যাকারি বিএনপি জোটকে বর্জনের আহ্বান জানান তিনি। একই সাথে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমুন্নত রাখা এবং দেশের উন্নয়নের চাকা গতিশীল করতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় বিজয়ী করার অনুরোধ করেন মিসবাহ সিরাজ। এখন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ তিনি।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।
বেলা সাড়ে ৩টায় সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ শুরু হয়। এর আগে খন্ড খন্ড মিছিল নিয়ে মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেন।৫ জানুয়ারি, ২০১৮ (বাসস)