• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাত্রলীগের টানা ধর্মঘটে অচল এমসি ও সরকারী কলেজ:পরীক্ষা স্থগিত

প্রকাশিত জানুয়ারি ৯, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : ছাত্রলীগকর্মী তানিম খানকে হত্যার প্রতিবাদে সোমবার (৮ জানুয়ারি) সকাল থেকে সিলেট এমসি ও সরকারি কলেজে ডাকা ছাত্র ধর্মঘট টানা দ্বিতীয়দিনের মতো পালন করছে ছাত্রলীগের একাংশ।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল দশটা থেকেই কলেজ দু’টির প্রধান ফটকে তালা ঝুলিয়ে বেঞ্চ বসিয়ে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। কলেজ ক্যাম্পাসের ভেতরে ঢুকতে না দেয়ায় গেইট থেকেই ফিরে যাচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছাত্রলীগ নেতা তানিম হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার না করা পর্যন্ত আমাদের অনির্দিষ্টকালের ছাত্রধর্মঘট চলছে চলবেই।

কলেজের বিভিন্ন বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ইনকোর্স পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা জানতে চাইলে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল কুদ্দুছ বলেন, বিভাগের পরীক্ষা হবে কিনা তা বিভাগ দেখবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জামাল উদ্দিন বলেন, আমাদের আগামীকালের চতুর্থ বর্ষ ইনকোর্স পরীক্ষা সকাল সাড়ে নয়টার পরিবর্তে দুপুর ১২টায় রাখা হয়েছে।

অন্যদিকে এমসি কলেজে মঙ্গলবার (৯ জানুয়ারি) অনুষ্ঠিতব্য ডিগ্রি প্রথমবর্ষ ইনকোর্স পরীক্ষা স্থগিত করেছেন কর্তৃপক্ষ।

এদিকে টানা দু’দিন পাঠদান ও পরীক্ষা বন্ধ থাকায় আবারও সেশনজটের আশঙ্কা করছেন জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ দু’টির শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে রোববার (৭ জানুয়ারি) রাত পৌনে ৯টার দিকে টিলাগড় পয়েন্ট প্রতিপক্ষের নেতাকর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন ছাত্রলীগকর্মী তানিম। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত তানিম সিলেট সরকারি কলেজের ডিগ্রি পাস কোর্সের ছাত্র ও টিলাগড় এলাকার ছাত্রলীগকর্মী। তার সিলেটের ওসমানীনগর উপজেলায় ভুরুঙ্গা এলাকার ইসরাইল খানের ছেলে। তিনি রঞ্জিত গ্রুপের কর্মী ছিলেন।