• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

বড়লেখায় পুলিশের অভিযানে : ভেস্তে গেছে জুয়ার আসর

প্রকাশিত জানুয়ারি ১৭, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউনিয়নের ভট্টশ্রী ও সায়পুর (কুয়ারপার) এলাকায় পৌষ সংক্রান্তি উপলক্ষে প্রতিবছর মেলা আয়োজন করা হয়। আর এই মেলার আড়ালেই বসে জুয়ার আসর। কিন্তু এবার তা হতে দেয়নি পুলিশ। স্থানীয় (পুলিশ তদন্ত কেন্দ্রের) পুলিশের কঠোর তৎপরতায় তা ভেস্তে গেছে। গত রোববার ও সোমবার ওই দুটি এলাকায় মেলা বসেছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিবছর পৌষ সংক্রান্তি উপলক্ষে উত্তর শাহবাজপুর ইউনিয়েনর ভট্টশ্রী ও সায়পুর (কুয়ারপার) এলাকায় মেলা আয়োজন করা হয়। আর সন্ধ্যা নামতেই এই মেলার আড়ালে বসতো জুয়ার আসর। স্থানীয় একটি প্রভাশালী চক্র এই জুয়ার আয়োজন করত।

ওই দুটি গ্রামে এবারও ওই প্রভাবশালী চক্রটি জুয়ার আসর বসানোর প্রস্তুতি নেয়। এদিন জুয়ায় অংশ নিতে দূর-দূরান্ত থেকে আসতে থাকে জুয়াড়িরা। গোপন সূত্রের ভিত্তিতে এই খবরটি পৌঁছে যায় পুলিশের কানে। খবর পেয়েই অভিযানে নামে পুলিশ। ওই দুটি গ্রামে বাড়ানো হয় পুলিশের নজরদারি। পুলিশের কঠোর তৎপরতায় সেখানে আসা অনেক জুয়াড়িরা পালিয়ে যায়।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিবছর মেলার আড়ালে বসানো জুয়ার আসরে এলাকার উঠতি বয়সী কিশোর ও যুবকরা অংশ নিয়ে সর্বস্ব হারায়। পরে জুয়ার টাকা মেলাতে এদের অনেকেই বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে।

উত্তর শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মোশারফ হোসেন মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে জানান, “গোপন সংবাদের ভিত্তিতে জুয়া বন্ধে দুইটি গ্রামে পুলিশের নজরদারি বাড়াই। এর কারণে জুয়ার আসর বসেনি। শুধু জুয়া নয়, এলাকায় যেকোনো অপরাধমূলক ও অবৈধ কর্মকান্ড রোধ করতে পুলিশ তৎপর রয়েছে।”