• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশিষ্ট শিক্ষানুরাগী কামাল উদ্দিন জায়গীরদারের ইন্তেকাল, আজ দাফন

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০১৮

আম্বরখানা স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও শিক্ষক কামাল উদ্দিন জায়গীরদার ইন্তেকাল করেছেন ( ইন্না …. রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বৎসর। ২৩ জানুয়ারি মঙ্গলবার বিকাল ৪টা ৪০ মিনিটের সময় রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে, নাতি-নাতনি’সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের নামাজে জানাযা আজ ২৪ জানুয়ারি বুধবার বাদ জোহর সিলেটের হযরত শাহজালাল (র.) দরগাহ জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।
কামাল উদ্দিন জায়গীরদার মাল্টিপল মাইলোমা (Multiple Myeloma) সংক্রমণ নিয়ে বেশ কয়েকবার স্কয়ার হাসপাতালে ভর্তি হলে চিকিৎসকরা তাকে আইসিউতে নিবিড় পর্যবেক্ষণে রাখেন। কিছুটা সুস্থ হয়ে বাড়িতে আসার পর দির্ঘদিন স্বাভাবিক ছিলেন। গত সপ্তাহ থেকে দফায় দফায় শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে গত শনিবার আবারো রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়।
দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর কামাল উদ্দিন জায়গীরদার গতকাল মঙ্গলবার বিকাল ৪টা ৪০ মিনিটের সময় শেষ নিশ্বাস ত্যাগ করেন।
সিলেট নগরীর আম্বরখানা দর্শন দেউড়ী নিবাসী কামাল উদ্দিন জায়গীরদার মৃত সামছুল হুদা জায়গীরদারের পঞ্চম ছেলে। তিনি আম্বরখানা স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন এবং প্রতিষ্ঠাকালীন সময়ে ফ্রি শিক্ষকতাও করেছেন। এক সময় আমেরিকা পাড়ি জমান, দির্ঘদিন আমেরিকায় বসবাস করলেও বেশ কয়েক বছর থেকে স্থায়ী ভাবে দেশে চলে আসেন। দেশে ঔষধ (ফার্মেসি) ব্যবসার সাথেও জড়িত ছিলেন। বিজ্ঞপ্তি