• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজপথের আন্দোলনেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে:সিলেটে বিএনপি

প্রকাশিত ফেব্রুয়ারি ৯, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।শুক্রবার বাদ জুমআ নগরীর দরগা গেইট থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন সমুহের মধ্যে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, জাসাস, ওলামা দল, তাতী দল সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেন, দেশে একদলীয় বাকশাল কায়েম করতে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামুলক মামলায় বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজা প্রদান করা হয়েছে। এর মাধ্যমে আওয়ামী অবৈধ বাকশালী সরকার বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কলংকজনক অধ্যায়ের সূচনা করেছে। জাতি স্বৈরাচারী সরকারের এই ফরমায়েশি ও অন্যায় রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। রাজপথের কঠিন আন্দোলনেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। এই রায় অবিলম্বে বাতিল করা না হলে আওয়ামী বাকশালীদের কঠোর মূল্য দিতে হবে।

সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, বেগম খালেদা জিয়াকে মাইনাস করে এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। গণবিষ্ফোরনের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।