• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

খালেদার সাজা দেশের দুর্নীতিবাজ রাজনীতিকদের জন্য সতর্ক বার্তা : ওবায়দুল কাদের

প্রকাশিত ফেব্রুয়ারি ১০, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতির বিরুদ্ধে আদালত যে রায় দিয়েছেন, তা দেশের দুর্নীতিবাজ রাজনীতিকদের জন্য সতর্ক বার্তা। তিনি আজ সকালে জেলার সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকায় কাঁচপুর, মেঘনা ও গোমতী ২য় সেতুর নির্মাণ প্রকল্পের সুপার কনস্ট্রাকশন কাজের উদ্বোধনকালে এ কথা বলেন।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে সেতু মন্ত্রী বলেন, রায়ের আগে রাতের আঁধারে বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা তুলে দিয়ে প্রমাণ করেছে তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তিনি বলেন, রাজনীতি করলে জেল জুলুম মেনে নিতেই হবে। জেল হচ্ছে রাজনীতিবিদদের অনুসঙ্গ। আমরাও জেল জুলুম খেটে এখানে এসেছি। আমি নিজেও ৪ বছর জেল খেটেছি।
২০১৯ সালের জুন মাসে এই তিনটি সেতু নির্মান প্রকল্পের সময়সীমা বেধে দেয়া হলেও চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে নির্মাণাধীন এই তিনটি সেতুর নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশাপ্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী এই তিনটি সেতু উদ্বোধন করবেন। তিনি বলেন, প্রায় ১২ হাজার কোটি টাকার এই প্রকল্পের বাজেটের চেয়ে ৭০০ কোটি টাকা সাশ্রয় হবে। এই সেতু নির্মানে জাইকা বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে এবং এর মেয়াদকাল ১০০ বছরের নিশ্চয়তা দিয়েছে।
দেশের ১৬ কোটি মানুষের জন্য এই তিনটি সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন সেতুমন্ত্রী।
এসময় সেতুর নির্মাণ প্রকল্পের পরিচালক সাইদুল হক, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মমদ আলী সহ জাইকার নির্মাণ প্রকল্পের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।১০ ফেব্রেয়ারি, ২০১৮ (বাসস)