• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

তাহিরপুর বাজারে আগুনে পুড়ে গেল:১৫টি দোকান 

প্রকাশিত ফেব্রুয়ারি ১১, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সুনামগঞ্জের তাহিরপুর বাজারে অগ্নিকাণ্ডে ১৫টি দোকান পুড়ে গেছে। শনিবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে বলে জানান তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর।

তিনি জানান, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এলাকাবাসীকে সহযোগিতা করেছে। তবে ক্ষয়ক্ষতির পরিসংখ্যান এখনও জানা যায়নি।

এ অগ্নিকাণ্ডে শাহজালাল টাওয়ার, আব্দুল বাছিতের মুদি দোকান, তোফাজ্জলের লেপ-তোষকের দোকান, ফরহাদের চা ও কনফেকশনারী দোকান, লামিয়া স্টোর, রজত সিংহের ফার্মেসি, রেনু মিয়ার বাঁশ বেতের দোকান, সুজিতের সেলুন, দলিল লিখক কাজলের ঘর, বাবলু ইঞ্জিনিয়ারিং, মোহন বেকারি, কটু শীলের সেলুন, আলমাজের সিমেন্টর গুদাম, শফিকুল মেস্ত্রীর ফার্নিচারের দোকান, তোফাজ্জলের লেপ-তোষকের দোকান কারখানা আগুনে পুড়ে গেছে।

আগুনের সূত্রপাত সম্পর্কে ফরহাদের চা ও কনফেকশনারী দোকানের কর্মচারী ফরহাদ আলম বলেন, রাত ৩টায় তিনি আগুন দেখতে পান। এ সময় তিনি ঘর থেকে কোনো রকমে বের হন। মুহূর্তেই ১৪টি দোকান আগুনে জ্বলতে থাকে। আগুনের লেলিহান শিখা শাহজালাল টাওয়ারে গিয়ে স্পর্শ করে। শাহজালাল টাওয়ারের দ্বিতীয় তলায় কৃষি ব্যাংকের শাখাও রয়েছে।

শাহজালাল টাওয়ারে আগুনে ক্ষতিগ্রস্ত দলিল লেখক কাজল তালুকদার জানান, তার ঘরে রক্ষিত ৫শ দলিল ও ৩শ রশিদ আগুনে পুড়ে গেছে।

ব্যবসায়ী ও ভাটি তাহিরপুর গ্রামের লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসার পর ভোর পৌনে ৪টায় ফায়ার ব্রিগেডের সদস্যরা তাদের আগুন নির্বাপক সরঞ্জামাদি নিয়ে তাহিরপুরে পৌঁছে।

এ সময় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, তাহিরপুর উপজেলা সদরে কোনও ফায়ার সার্ভিসের স্টেশন না থাকায় বারবার এভাবে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটছে।