প্রচ্ছদ

কত টাকা চুরি করলে বিচার করা যায় না : বিএনপিকে তথ্যমন্ত্রী

১৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৬

sylhetsurma.com

সিলেট সুরমা ডেস্ক : তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বিএনপি’র প্রতি প্রশ্ন করেছেন, কত টাকা চুরি করলে বিচার করা যায় না?
তিনি বলেন, ‘মাত্র দুই কোটি টাকার দুর্নীতি মামলায় আদালতের রায়ে বেগম খালেদা জিয়ার সাজা হওয়ায় বিএনপি নেতারা কাতর। আমি তাদের (বিএনপি নেতৃবৃন্দ) কাছে জানতে চাই, কত টাকা চুরি করলে বিচার করা যায় না ?’
হাসানুল হক ইনু আজ বৃহস্পতিবার রাজধানীর স্বামীবাগে কাজী আরেফ আইডিয়াল হাইস্কুল প্রাঙ্গণে ‘মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের ১৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ প্রশ্ন উত্থাপন করেন। কাজী আরেফ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
তথ্যমন্ত্রী বলেন, ‘ট্রাফিক পুলিশ ট্রাক থামিয়ে একশ’ টাকা নিলে চাকরি যায়, জেল হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা পাঁচশ’ টাকার গম চুরি করলে জেল হয়। আর সাবেক প্রধানমন্ত্রী এতিমের দুই কোটি টাকা চুরি করলে যদি বিচার না হয়, তাহলে দেশে বিচারই থাকবে না।’
তিনি বলেন, ‘জনগণের কেউ চুরি করলে, ক্ষতিগ্রস্ত মানুষের কাছে মাফ পেতে পারে। কিন্তু জনগণের প্রতিনিধি হচ্ছে জনগণেরই আমানত রক্ষাকারী, আমানত খেয়ানতকারীর মাফ নেই।’
‘বেগম খালেদা জিয়ার বিচার দ্রুত বিচার আইনে নয়, দীর্ঘ দশ বছর ধরে হয়েছে এবং খালেদার পছন্দ অনুযায়ী দু’বার আদালত বদলও করা হয়েছে’ বলেও মন্ত্রী উল্লেখ করেন।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের স্মৃতির প্রতি সম্মান দেখাতে দারিদ্র্য, দুর্নীতি ও জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধে জিততেই হবে।
ফাউন্ডেশনের সহ-সভাপতি হেনা খন্দকারের সভাপতিত্বে ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, কাজী সালমা, পুলিশের ওয়ারী অঞ্চলের এডিসি রুহুল আমিন প্রমুখ এ সভায় বক্তৃতা করেন। ১৫ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস)

  •  
  •