• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদে লিডিং ইউনিভার্সিটির মানব বন্ধন

প্রকাশিত মার্চ ৬, ২০১৮
জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদে লিডিং ইউনিভার্সিটির মানব বন্ধন

সিলেট সুরমা :: শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যপক ও বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল- এর উপর হামলার প্রতিবাদ ও হামলাকারীর শাস্তির দাবিতে লিডিং ইউনিভার্সিটির মানববন্ধন এ উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টার প্রতিবাদ এবং হামকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লিডিং ইউনিভার্সিটি পরিবার মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে মানব বন্ধন করেছে। মানববন্ধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাবিপ্রবির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এর উপর হামলার তীব্র নিন্দা এবং হামলাকারীদের ধিক্কার জানান। তিনি বলেন, এ ধরনের হামলা স্বাধীনতার চেতনা ধারনকারী ও মুক্তবুদ্ধি চর্চাকারীদের জন্য হুমকিস্বরুপ। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারকে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের সুস্থতার জন্য সব ধরনের সহযোগিতা করায় ধন্যবাদ জ্ঞাপণ করেন। তিনি হামলাকারীদের মূলোৎপাটনসহ আইনি ব্যবস্থা নেয়ার জন্যও আহবান জানান। উপাচার্য অভিবাবকদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনার সন্তান বিপদগামী হচ্ছে কিনা সেই বিষয়ে সর্বপ্রথম আপনাদেরকেই খেয়াল রাখতে হবে। নতুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাহলে সমাজে নৈতিক মূল্যবোধ তৈরী হবে।

 

মানববন্ধনে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মুহাম্মদ হাবিবুল আহসান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস প্রমূখ বক্তব্য রাখেন।

 

উক্ত মানব বন্ধন ও আলোচনা সভায় লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন।