• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শাবিতে ছুরিকাঘাতে ছাত্রলীগের এক নেতা আহত 

sylhetsurma.com
প্রকাশিত মার্চ ২৫, ২০১৮
শাবিতে ছুরিকাঘাতে ছাত্রলীগের এক নেতা আহত 

সিলেট সুরমা ডেস্ক : নিজ দলের আরেক নেতার ছুরিকাঘাতে আহত হয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান নাঈম। কথাকাটাকাটির জের ধরে শাবি ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ রাসেল রোববার তাকে ছুরিকাঘাত করেন।

আহত জাহিদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন শাবিপ্রবি’র প্রক্টর।

রোববার দুপুর আড়াইটার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে এ ছুরিকাঘাতের ঘটনা ঘটে। তবে এঘটনায় থানায় কোনো অভিযোগ করা হয়নি বলে জানিয়েছেন সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শফিকুর রহমান।

বিশবিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমদ বলেন, তাঁর (জাহিদের) পেটে আঘাত লেগেছে। অবস্থা বেশ খারাপ। হাসপাতালে চিকিৎসা চলছে। তবে কারা হামলা করেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি জানিয়ে প্রক্টর, আমরা তদন্ত করে হামলাকারীকে খোঁজে বের করবো।

আহত জাহিদ ও হামলাকারী রশিদ দু’জনই শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী বলে জানা গেছে। জাহিদ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র ও রশিদ সমাজকর্ম বিভাগের মাস্টার্সের ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, হলের কক্ষ ভাগাভাগি নিয়ে রশিদ এবং জাহিদের মধ্যে কয়েকদিন ধরে উত্তেজনা চলে আসছিল। এর জেরেই রোববার হামলার ঘটনা ঘটে।
এরআগে গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ইমরান খান গ্রুপের অনুসারী ছাত্রলীগের সহ সভাপতি তরিকুল ইসলাম তারেকের উপর হামলা চালায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অপর সহ সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সবুজের অনুসারীরা। এ ঘটনায় সাঈদ ও সবুজসহ ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিস্কার করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের আবু সাঈদ আকন্দের অনুসারীদের কক্ষগুলো দখলে নেয় ইমরান খান অনুসারীরা। ওই কক্ষের কর্তৃত্ব নিয়ে নাঈমকে ছুরিকাঘাত করেন রাসেল।