,





ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেটে মৌন অবস্থান 

সিলেট সুরমা ডেস্ক : ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড করার দাবিতে করার দাবিতে সারাদেশের মতো সিলেটেও পালিত হয়েছে প্রতিবাদ কর্মসূচি। বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনের রাস্তায় এক মৌন অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। সারাদেশে ভিন্ন ভিন্ন স্থানেও একই দাবিতে একই সময়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সিলেটে এই কর্মসূচি পালন করেন নগরীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মী এবং সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা ধর্ষণবিরোধী বিভিন্ন শ্লোগান সংবলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে রাস্তায় দাঁড়ান। সেসব প্ল্যাকার্ডে লেখা ছিলো- ‘ধর্ষণের একমাত্র শাস্তি হোক মৃত্যুদণ্ড’, ‘আপনার সন্তানকে যৌন শিক্ষা দিন’, ‘মেয়ে নয়, মানুষ হিসাবে বাঁচতে চাই’, ‘আপনার সন্তানকে আপনার হ্যারাসমেন্টের গল্পটি বলুন’, ‘ধর্ষকের উল্লাস ধর্ষিতার কান্না, আমি অন্ধ আমি বোবা, আর না আর না’ ইত্যাদি শ্লোগান।

অংশগ্রহণকারীরা জানান, ধর্ষণ প্রতিরোধের এই আন্দোলনটি শুধু একদিনের জন্য নয়। আমরা এটি ছড়িয়ে দিতে চাই প্রতিটি মানুষের মাঝে। আমরা নিয়মিত এমন কর্মসূচি পালন করবো। আমরা পাড়া-মহল্লায় যাবো, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে যাবো, প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে কথা বলবো। চাইবো তারাও যেন ধর্ষণ নামক এই ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হোন।

একই দাবিতে আজ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৪টায় নগরীর কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তমঞ্চে এক সমাবেশ ও আলোক মিছিল অনুষ্ঠিত হবে বলে জানান অংশগ্রহণকারীরা।

0Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com