,





প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাদার অব এডুকেশন’ উপাধি

সিলেট সুরমা ডেস্ক : শিক্ষার্থীদের ভবিষ্যৎ চিন্তা করে কোটা প্রথা বাতিলের ঘোষণা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে `মাদার অব এডুকেশন` উপাধিতে ভূষিত করলো কোটা বিরোধী আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকালে রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংবাদ সম্মেলনে আন্দোলনকারীদের শিক্ষার্থীদের প্লাটফর্ম ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে এ উপাধি দেওয়া হয়। পরিষদের আহবায়ক হাসান আল মামুন এ ঘোষণা দেন।

এর আগে লিখিতভাবে এ প্রস্তাব আনেন পরিষদের যুগ্ম আহবায়ক নুরুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের প্রাণের দাবি বুঝতে পেরে সব ধরনের কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন। এর মাধ্যমে তিনি অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। তাই তাকে আনুষ্ঠানিক ভাবে `মাদার অব এডুকেশন` ঘোষণা করছি।

প্রসঙ্গত সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবিতে টানা চার দিনের আন্দোলনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদের দেওয়া বক্তব্যে সব ধরনের কোটা বাতিলের ঘোষণা দেন।

আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার কোটা পদ্ধতিই বাতিল করার ঘোষণা দেওয়ার পর নিজেদের অবস্থান জানাতে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সময় নেন শিক্ষার্থীরা। এরপর এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. উজ্জ্বল মিয়া আজ বৃহস্পতিবার সকালে বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি আস্থা রেখে আমরা আমাদের আন্দোলন প্রত্যাহার করে নিচ্ছি। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শুধু একটাই অনুরোধ করব, কোনো মামলা দিয়ে আমাদের সাধারণ আন্দোলনকারীদের যেন হয়রানি করা না হয়।

গত কয়েক দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে যেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখিয়ে আসছিলেন আন্দোলনকারীরা, সেখান থেকেই কিছুক্ষণের মধ্যে আন্দোলন প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানান উজ্জ্বল। তিনি বলেন, পরে আমরা আনন্দ মিছিল করব। প্রধানমন্ত্রীর জন্য ফুল নিয়ে যাব। আর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করব।

0Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com