,





সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর

সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর

সিলেট সুরমা ডেস্ক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন গড়তে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে তথ্য প্রকাশ ও কর্মকৌশলের গোপনীয়তা রক্ষায় নিজেদের মানসিকতা পরিবর্তনের জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ শেরে বাংলা নগরে তথ্য কমিশনের সম্মেলন কক্ষে এক কর্মশালার উদ্বোধনকালে বলেন,‘ তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতের মাধ্যমে সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন গড়তে তথ্য অধিকার আইন -২০০৯ বাস্তবায়নে আপনাদের (সরকারি কর্মকর্তা) মানসিকতা ও কর্মকৌশল পরিবর্তন করা প্রয়োজন।’
সরকারের পদস্থ কর্মকর্তাদের জন্য তথ্য কমিশন আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমেদ।
উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য সচিব আবদুল মালেক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, তথ্য অধিকার আইন হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের একটি সময়োপযোগী পদক্ষেপ।
তিনি সরকারকে নীতি নির্ধারণে সহায়তা করতে সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দৈনন্দিন কর্মসূচি ও সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের পাশাপাশি আপনাদেরকে সরকারের বিভিন্ন নীতি নির্ধারণে সহায়তা করতে হবে।
নিজ কর্মক্ষেত্রে তথ্য অধিকার আইন বাস্তবায়নের মাধ্যমে প্রশাসনিক স্বচ্ছ ও জবাবদিহি হিসেবে গড়ে তুলে প্রজাতন্ত্রের সাচ্চা কর্মচারী হিসেবে নিজেদের প্রতিষ্ঠার জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী।
মাদকবিরোধী অভিযান নিয়ে রিপোর্ট প্রকাশে মিডিয়ার দৃষ্টিভঙ্গির সমালোচনা করে এই অভিযানে হতাহতের ঘটনাকে বিচারবহির্ভূত হিসেবে অভিহিত না করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে ইনু বলেন, এসব বন্দুকযুদ্ধে আইন প্রয়োগকারী বাহিনীর সদস্যরাও নিহত হচ্ছে।
সভাপতির বক্তৃতায় মরতুজা আহমেদ তথ্য প্রকাশে আমলাতান্ত্রিক মানসিকতা পরিবর্তন ও তথ্য অধিকার আইন বাস্তবায়নে বিশেষ উদ্যোগ নেয়ার জন্য সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
বিভিন্ন অধিদফতর ও মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত দফতরের মহাপরিচালকসহ শীর্ষ সরকারি কর্মকর্তারা কর্মশালায় যোগ দেন। ২৭ মে, ২০১৮ (বাসস)

0Shares

Leave a Reply


শিরোনাম

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com