,

ওসমানীনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাতের জেরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা

স্টাফ রির্পোট:  ওসমানীনগর উপজেলায় ইসলাম ধর্মের অবমাননার জের ধরে একদল মুসল্লী সংখ্যালঘু একটি পরিবারের ব্যবসা ও বাড়িতে হামলা চালিয়েছে। ভূক্তভোগিরা হলেন ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের তেরহাতি গ্রামের বাসিন্দা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের অংগ সংগঠন, “ছাত্র যুব ঐক্য পরিষদের” সদস্য সচিব রিপন কান্তি পাল ও তার পরিবার। হামলাকারীরা রিপন কান্তি পালের ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ীতে আগুন লাগানোর পাশাপাশি ব্যাপক লুটপাট চালায়।
এলাকাবাসী সূত্রে জানা যায় ওসমানীনগর উপজেলার আওয়ামীলীগের সভাপতি কবির মিয়া ও তার মদদপুষ্ট কদ্দুস মিয়া এলাকায় নিজস্ব বাহিনী তৈরি করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জোরপূর্বক বিতাড়িত করার পাশাপাশি তাদের বসতবাড়ি দখল করে আসছে। এসবের প্রতিবাদ করেন রিপন কান্তি পাল। তার এ প্রতিবাদকে পুজিঁ করে উক্ত কবির মিয়া ও কদ্দুস মিয়ার ষড়যন্ত্রে মসজিদের ইমাম ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ আনেন।
বিগত ৩০/১০/২০১৫ ইংরেজি রোজ শুক্রবার বাদ জুম্মা মসজিদের মাইকে এধরনের ধর্ম কটুক্তির অভিযোগ প্রকাশ করা হলে, সাথে সাথে উপস্থিত মুসললিরা ক্ষিপ্ত হন এবং মমসজিদের ঈমামের নেতৃত্বে, রিপন কান্তি পাল উনার স্হানীয় গোয়ালা বাজারের ব্যবসা প্রতিষ্ঠান সহ উনার বাড়িতে হামলা করা হয়। এব্যাপারে বাজারের মসজিদের ঈমামের সাথে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক স্হানীয় লোকজন এবং বাজারের অন্যান্য ব্যবসায়ীদের সাথে আলাপ করে জানা যায় যে, রাস্তার নিকটবর্তী রিপন কান্তি পালের পৈতৃক সম্পত্তি, যাহা অনেক মুল্যবান, উক্ত জায়গা নিয়ে অনেক দিন যাবত উপরোল্লিখিত কবির মিয় ও কদ্দুস মিয়ার সাথে রিপন কান্তি পরিবারের বিরুধ রয়েছে।
উক্ত ঘটনার দিন মসজিদে মুসল্লিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
এ ব্যাপারে স্হানীয় ওসমানী নগর থানায় যোগাযোগ করলে , থানার কর্তব্যরত অফিসার জোবায়ের আহমেদ জানান বেলা অনুমানিক দু ঘটিকার সময় ধর্ম অবমাননার অভিযোগ এনে যে ঘটনাটি ঘটেছে তা তিনি অভিহিত হন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাথে সাথে তিনি পুলিশ ফৌর্স নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন!
শেষ খবর পাওয়া পর্যন্ত উক্ত ঘটনার ক্ষতিগ্ৰস্থ পরিবার সতেন্দ্র কুমার পাল ও তার ছেলে রিপন কান্তি পাল সহ পরিবারের সকল সদস্য জীবনের নিরাপত্তার জন্য বাড়িঘর ছেড়ে পালিয়ে যান।

উক্ত ঘটনায় স্হানীয় হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।



এ সংবাদটি 1044 বার পড়া হয়েছে.
এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

...................................................................................................... .......................................................................................................... ............................................................................................................. logo copy ........................................................................................................... ........................................................................................................ ......................................................................................................
12-4-300x214 ...........................................................  
সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com
শিরোনাম :
মেঘনা তেলের ডিপোতে আগুন, নিহত ২ ঈদ জামাতে এসএমপির থাকবে কয়েক স্তরের নিরাপত্তা গরুবোঝাই ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ৬, আহত ৭ নগরীতে সরকার দলীয় নেতাদের মদদে বসেছে অবৈধ পশুর হাট  বুড়িগঙ্গা নদীতে ৩১টি গরু নিয়ে ট্রলার ডুবি হবিগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে প্রাণ গেল ৬ সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাব ও মানবাধিকার তথ্য পর্যবেক্ষণ সোসাইটির মানববন্ধন শীঘ্রই ঘোষণা হচ্ছে সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি! বঙ্গবন্ধু ছিলেন এদেশের মাটি ও মানুষের পরম বন্ধু : লুৎফুর রহমান সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করুন: ওবায়দুল কাদের গোলাপগঞ্জে একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১০ লক্ষ টাকার মালামাল লুট বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন রাজনীতিবিদদের চাঁদাবাজি বন্ধ হলে পুলিশেরও বন্ধ হবে: সেতু মন্ত্রী মাদ্রাসায় গণধর্ষণের শিকার নাবালিকা আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন মাস্টার্সের সনদ পেল কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পবিত্র ঈদুল আজহা আগামী ২২ আগস্ট মেঘনার স্রোতে প্রাণ গেল দুই স্কুল ছাত্রের বঙ্গবন্ধু হত্যার পরও এখনো সেই ষড়য়ন্ত্র চলছে: আসাদুজ্জামান খাঁন কামাল সড়কে অনিয়ম বরদাশত করা যাবে না : প্রধানমন্ত্রী কুমিল্লার মামলায় খালেদার ছয় মাসের জামিন বহাল প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত হলে পঞ্চমে সমাপনী থাকবে না: মোস্তাফিজুর রহমান ওবায়দুল কাদের জানতে চান বিএনপি কি পাগলা কুকুর? র‌্যাবের হাতে জাবালে নূরের ৬টি বাস আটক সিলেট নগরীতে স্থগিত দুই কেন্দ্রে ভোট গ্রহণ চলছে মৌলভীবাজারের বড়লেখায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা সদস্য নিহত চেক জালিয়াতী মামলার পলাতক আসামী সুহেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি অবশেষে জেল থেকে মুক্তি পেলেন হাসনাত করিম জনসংখ্যার তুলনায় ব্যাংক সংখ্যা কম: অর্থমন্ত্রী জাবালে নূর বাস মালিক দোষ স্বীকার করলেন দোষ করে কয়েকজন, বদনাম হয় পুরো ছাত্রলীগের: ওবায়দুল কাদের নিজেকে বিজয়ী ঘোষণার দাবিতে রিটার্নিং অফিসার আলীমুজ্জামানের কাছে আরিফ  বানিয়াচংয়ে সাবেক ইউপি সদস্যের ছেলে পুলিশের হাতে ইয়াবাসহ আটক মৌলভীবাজারের শমশেরনগরে জনতার হাতে দুই ভাইসহ আটক ৩ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে দক্ষিণ সুরমা জার্নালিস্ট ক্লাবের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে স্বর্ণশিখা সমাজকল্যাণ সমিতির শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে হাজী গুলজারের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের মৃত্যুতে ২৭ নং ওয়ার্ড আ’লীগের শোক প্রকাশ আওয়ামী লীগ নেতা শামীমের ইন্তেকালে কাউন্সিলর লিপনের শোক প্রকাশ অবশেষে লাইফ সাপোর্টে থাকা আলী আর নেই লাইফ সাপোর্টে মোঃ আলী : দোয়া কামনা গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রীর মতবিনিময় বয়কট আওয়ামী লীগ নেতাদের আরিফ জনগণের মনে জায়গা করে নিয়েছে : খসরু  বৃহস্পতিবারও সড়ক অবরোধের ঘোষণা শিক্ষার্থীদের স্থগিত ২ কেন্দ্রে ভোট ১১ আগস্ট  ২ যুগের অধিক সময় ধরে এলাকার সমাজ সেবায় নিয়োজিত তৌফিক বকস্ লিপন বাল্য বিবাহ ভেঙে গেল তিন কিশোরীর সাহসিকতায় মৃত লোকের ভোটদান অভিযোগ করায় সাংবাদিকের উপর ৫৭ ধারায় মামলা