• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৮ই রমজান, ১৪৪৫ হিজরি

বাল্য বিবাহ ভেঙে গেল তিন কিশোরীর সাহসিকতায়

প্রকাশিত জুলাই ২০, ২০১৮
বাল্য বিবাহ ভেঙে গেল তিন কিশোরীর সাহসিকতায়

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারে সহপাঠী তিন বান্ধবীর সাহসিকতা ও বুদ্ধির কারণে ভেঙে গেলো একটি বাল্য বিবাহ। প্রশংসায় ভাসছেন সচেতন তিন বান্ধবী।

বৃহস্পতিবার (১৯ জুলাই) মৌলভীবাজারের মোস্তফাপুর ইউনিয়নের শাহ হেলাল স্কুলের দশম শ্রেণীর তিন সহপাঠী মিলে হাজির হন মৌলভীবাজার মডেল থানায়। দেখা করতে চান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে। মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাথে দেখা করে তারা জানান মোস্তফা পুর ইউনিয়নে তাদের এক বান্ধবীর জোর করে বাল্য বিয়ে দিয়ে দিচ্ছে পরিবার।

তাদের বান্ধবীকে রক্ষার্থে পুলিশের সাহায্য চান ঐ তিন বান্ধবী এবং পুলিশকে প্রতিজ্ঞা করান পারিবারিক এবং সামাজিক অবস্থার বিবেচনায় তাদের বান্ধবীর নাম এবং এই ঘটনা যেনো পুরোপুরি গোপন রাখা হয়। পরে পুলিশও তাদেরকে দেওয়া প্রতিজ্ঞা রাখে।

এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমদ জানান, আমি তাদেরকে কথা দিয়েছে তাই কারো নাম ঠিকানা প্রকাশ করতে পারছি না। এঁরা তিনজন দশম শ্রেণীর ছাত্রী।

তিনি আরো জানান, বৃহস্পতিবার তাদের অপর এক সহপাঠীর বয়স ১৮ হওয়ার আগেই পরিবার থেকে বিয়ে দেওয়া হচ্ছে জেনে ওরা উদগ্রীব হয়ে পড়ে। বাল্যবিয়ে বন্ধ করতেই তারা থানায় হাজির হন।

তাদের সঠিক সঠিক তথ্যের কারণে একটি বাল্যবিবাহ বন্ধ হওয়ায় তিনি ধন্যবাদ তিন ছাত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।