,





আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা সদস্য নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪ সেনা সদস্য নিহত

সিলেট সুরমা ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় গজনি শহরে তালেবান হামলায় কমপক্ষে ১৪ সেনা নিহত এবং আরো ২০ জন আহত হয়েছে। এ হামলায় আরও ৩৯ জন তালেবান নিহত হয়েছে ।

শুক্রবার (১০ আগস্ট) রাতে রাজধানী গজনিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। কয়েক ঘণ্টার মধ্যে রাজধানীর অধিকাংশ এলাকা দখলে নেয়ার দাবি করে তারা। তবে মার্কিন বিমান বাহিনীর সহায়তার জঙ্গিদের প্রতিরোধ করে আফগান বাহিনী।

পরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ রাদমানিশ জানান, ওই শহরটিতে নিয়ন্ত্রণ পুনপ্রতিষ্ঠা করেছে সরকারি সেনা ও পুলিশ। তবে গজনির কয়েকটি চেক পয়েন্ট এখনও তালেবান জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে। স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে আল জাজিরা জানায়, এখনও সেগুলোর দখল নিয়ে দুই পক্ষের মধ্যে লড়াই চলছে।

গজনি সিটি হাসপাতালের প্রশাসক বাজ মোহাম্মদ হেমেত জানান, তালেবানদের সঙ্গে লড়াইয়ে নিরাপত্তা বাহিনীর কমপক্ষে ১৪ জন সদস্য নিহত হয়েছে। তবে এ লড়াইয়ে বহু তালেবান নিহত হওয়ার খবর দিয়েছে রয়টার্স ও এপি।

তালেবান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স জানায়, গজনি হামলায় প্রায় দেড়শ হামলাকারী নিহত হয়েছে। আর এপি বলেছে, শহরের এক ব্রিজের নিচ থেকেই উদ্ধার করা হয়েছে তালেবান জঙ্গিদের ৩৯ মরদেহ।

0Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com