,





রাজনীতিবিদদের চাঁদাবাজি বন্ধ হলে পুলিশেরও বন্ধ হবে: সেতু মন্ত্রী

রাজনীতিবিদদের চাঁদাবাজি বন্ধ হলে পুলিশেরও বন্ধ হবে: সেতু মন্ত্রী

সিলেট সুরমা ডেস্ক : রাজনীতিবিদদের চাঁদাবাজি বন্ধ হয়ে গেলে পুলিশের চাঁদাবাজিও বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার রাতে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এ আলোচনাসভার আয়োজন করে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পুলিশ কোনো ব্যক্তির খবরদারির কাছে মাথা নত করবে না। এটা পুলিশের কাজ না। অনেকেই পছন্দের পুলিশ কর্মকর্তা চায়। যদিও এখন কিছুটা কমেছে। এগুলো কমলে পুলিশের দুর্নীতিও কমে যাবে।

বিএনপির সঙ্গে কোনো সংলাপ হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস এলে গা ছমছম করে। এই মাসে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। এই মাসেই নেত্রীকে (শেখ হাসিনা) হত্যা করার চেষ্টা করা হয়েছিল। তিনি আরও বলেন, অনেকে বলেন বিএনপির সঙ্গে বসে মধুর আলাপ করতে। বিএনপির সামনে বসে মুখোমুখি আলাপ করব? ২০১৪ সালের নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর প্রস্তাবে ফোনে কী ব্যবহার করেছিলেন খালেদা জিয়া?

নিরাপদ সড়ক আন্দোলন প্রসঙ্গে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, কোমলমতি শিশুরা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়েছে রাস্তায় শৃঙ্খলা ছিল না, এখনও নেই। সড়কে শৃঙ্খলা ফেরাতে অ্যাওয়ারনেস (সচেতনতা) বাড়াতে হবে। শুধু কি বেপরোয়া ড্রাইভার, বেপরোয়া পথচারী নেই? রাস্তা পারাপারের ফুটওভার ব্রিজ ব্যবহার করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোখলেসুর রহমান, র‍্যাব মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ প্রমুখ।

0Shares

Leave a Reply


শিরোনাম

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com