• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

 বিশ্বের সবচেয়ে দরিদ্র প্রধানমন্ত্রী, দেখুন জীবন কাটানোর পদ্ধতি

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২২, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : সব সময় কোন বিখ্যাত ব্যক্তি যে বিলাসপূর্ণ ভাবে জীবন যাপন করে তা কিন্তু নয়। যেরকম সুশীল কৈরালা ইনি হলেন নেপালের প্রধানমন্ত্রী তিনি তার জীবন অতিবাহিত করেন খুবই সরল ভাবে । সম্পদের হিসেব করাকালীন মুখ্য সচিব তিনি তার জীবনের ব্যাপারে শুনে অবাক হয়ে যায়।

সুশীল কৈরালা যিনি নেপালের প্রধানমন্ত্রী এক প্রতিবেদন সূত্রে জানা গেছে যে তিনি বরাবরই খুব সরলভাবে জীবন কাটাতেন । অপ্রয়োজনীয় কোন অতিরিক্ত খরচা করে না । ৭৫ বছর বয়সেই প্রাক্তন মন্ত্রী তার কর্মজীবন থেকে অবসর নেওয়ার পরেও নিজের জন্য ব্যক্তিগত কোন সম্পদ রাখেনি ।

তিনি নিজের জন্য বিশাল বড় বাড়ি অনেক পরিমাণের সোনা সঞ্চয় কিছুই তিনি করেননি । শুধু কাজের জন্য তিনখানা মোবাইল ফোন থেকে ব্যবহার করে থাকেন ।

তরজা কোন ব্যক্তিগত বিশাল সম্পত্তি নেই এটি তার মুখ্য সচিব বসন্ত গৌতম গণমাধ্যমকে জানায় । তার মতে অনেক সময় প্রধানমন্ত্রী সম্পদের হিসেব নিকেশ করার সময় অনেকে অসুবিধায় পড়তে হয় কারণ অনেক সময় হিসেব যাওয়ার ফ্রম টি বুঝে ওঠা যায় না ।

তাই ফ্রোম সঠিকভাবে পূরণ করার জন্য অনেক সময় ব্যক্তিগত তথ্য ব্যবহার করতে হয় । উল্লেখ আছে যে সুশীল কৈরালা নেপালের প্রধানমন্ত্রী তিনি হলেন নেপালি কংগ্রেস দলের প্রেসিডেন্ট।

ফেব্রুয়ারী মাসে তাকে নেপালের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করা হয়েছিল গত বছর । এখন তিনি বসবাস করেন প্রধানমন্ত্রীর বাসভবনে । তিনি হলেন অবিবাহিত এবং খুবই সরল সাদাসিধে ভাবে জীবন যাপন করেন ।