• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

 ব্লাড গ্রুপ বলে দেবে আপনার যৌন ক্ষমতা কেমন 

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৪, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : আমাদের মানবজাতির একটি অন্যতম বড় বৈশিষ্ট্য হলো যৌনতা । যেটা নিয়ে যুগের পর যুগ গবেষণা চলে যাচ্ছে । এরকমই কিছু গবেষণার মাধ্যমে জানা যায় অনেক অবাক করা তথ্য । সবথেকে বেশি অবাক হবে শুনলে কোন ব্যক্তির রক্তের গ্রুপ জানলেই ধারণা করা যাবে সেই ব্যক্তির যৌনক্ষমতা কতটা ।

অর্থাৎ আমাদের যদি যৌন ক্ষমতা পরিমাপ করতে হয় তাহলে রক্তের গ্রুপ জানলেই তা হয়ে যাবে । এইরকমই লন্ডনের এক নামকরা গবেষকের মতে A, B এবং AB গ্রুপের রক্তের ব্যক্তির আজ যেন তাদের যৌন জীবন নিয়ে একটু সচেতন থাকে।

এদের সঠিকভাবে যৌন জীবন পরিবাহিত করার জন্য সঠিক পরিমাণে ডায়েট টি নিয়ন্ত্রণ করলে ভালো হয় । এবং শারীরিকভাবে সুস্থ থাকার জন্য শরীর চর্চা টি নিয়মিত ভাবে পালন করা উচিত ।

এটাতো লক্ষ্য করাই যায় যে ব্যক্তির বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই যৌন ক্ষমতা হ্রাস পেতে থাকে । অনেক সময়ই বয়সের আগেই যৌনতায় অনীহা সৃষ্টি হতে পারে সেটির কারণ কিন্তু থাইরয়েড বা ডায়াবেটিস হয়ে উঠতে পারে । কিন্তু গবেষণা বলছে অন্যকথা শারীরিক কোনো রোগ নয় এর কারণ কিন্তু ব্লাড গ্রুপ ও হতে পারে । গবেষকদের মতে যৌন অক্ষমতা বা যৌন তাই অনিচ্ছা এই ধরনের লোক কোন বেশি পরিমাণে A,B এবং AB গ্রুপের রক্তের ব্যক্তিদের মধ্যে লক্ষ্য করা যায়।

তবে গবেষকরা আবার বলেছেন O গ্রুপ এর অন্তর্গত ব্যক্তিদের যৌনতায় অনিচ্ছা এই লক্ষণ টা একটু কমই হয়ে থাকে । এই এই ব্যাপারটি নিয়ে গবেষণা করার জন্য প্রায় ,১০ হাজার মানুষের রক্ত পরীক্ষা করা হয়েছিল। এই পরীক্ষার ফলাফল দাঁড়ায় যে A,B এবার AB রক্তের অন্তর্গত ব্যক্তিদের বয়স অল্প থাকার সত্বেও যৌনতায় অনিচ্ছা প্রকাশিত হয় । অথচ যেসব ব্যক্তি O গ্রুপের রক্তের অন্তর্গত কাদের যৌন ইচ্ছা অপেক্ষাকৃত বেশি লক্ষ্য করা যায়।

তুরস্কের এক বিজ্ঞানীর মতে এইযে যৌনতায় অনিচ্ছা প্রকাশ এই লক্ষণ এর পিছনের কারন হতে পারে সেই ব্যক্তির উশৃংখল জীবন যাপন ।

আবার প্রতিফলিত হতে পারে সেই ব্যক্তির বেঠিক খাদ্য তালিকা আবার হয়তো কোন ব্যক্তির খুব বেশি পরিমাণে নেশাগ্রস্ত হলে, অতিরিক্ত পরিমাণে ধূমপান করলে, ওজন যদি খুব বেশি পরিমাণে বাড়তে থাকে, যদি রক্ত চাপের পরিমাণ বৃদ্ধি হয় তাহলে এই ব্যক্তির মধ্যে এইরূপ লক্ষণ দেখা যেতে পারে ।

কিন্তু পুরোপুরি ভাবে না হলেও কিছুটা হলেও যৌন ক্ষমতা ব্যক্তির ব্লাড গ্রুপের ওপর নির্ভর করে থাকে ইতালি সহ অন্যান্য বৈদেশিক গবেষকরা সহমত প্রকাশ করেছে এই বিষয়ে এবং অনেক পরীক্ষা-নিরীক্ষা তারাও এই বক্তব্যটি প্রমাণিত হয়েছে ।