• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটের তিনটি আসনে বর্তমান এমপিরা আওয়ামী লীগের মনোনয়ন পেলেন

sylhetsurma.com
প্রকাশিত নভেম্বর ২৫, ২০১৮

সিলেট সুরমা ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট জেলার ছয়টি আসনের মধ্যে তিনটি আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ক্ষমতাসীন দলের বর্তমান সংসদ সদস্যরা। এছাড়া একটি আসনের বর্তমান সংসদ সদস্য রাজনীতি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দেওয়ায় তারই ভাইকে মনোনয়ন দেওয়া হয়েছে। আর বাকি দুটি আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির; যে কারণে ওই দু’আসনে দলীয় মনোনয়ন ঘোষণা করেনি আওয়ামী লীগ।

রোববার আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে সিলেটের ৬ আসনের ৪টিতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত দলীয় মনোনয়ন পত্রের চিঠি পান প্রার্থীরা। তারা হলেন- সিলেট-১ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে অর্থমন্ত্রীর অনুজ জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন।

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট-৪ (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ ও প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৬ আসনে বতর্মান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নৌকার টিকিট পেয়েছেন।

অন্যদিকে সিলেট-২ (বিশ্বনাথ ও বালাগঞ্জ) এবং সিলেট-৫ (কানাইঘাট ও জকিগঞ্জ) আসন দুটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হচ্ছে বলে গুঞ্জন উঠেছে। কেননা, এ দুটি আসনের বর্তমান সংসদ সদস্যরা জাতীয় পার্টির।