,





 ‘জয় বাংলা, জয় ধানের শীষ’ -সুলতান মনসুরের মুখে নতুন স্লোগান (ভিডিওসহ)

সিলেট সুরমা ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের বিভিন্ন সমাবেশে ‌’জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান’ দিয়ে আলোচনায় আসা সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদের মুখে এবার নতুন স্লোগান শোনা গেছে।

সোমবার নিজ এলাকা কুলাউড়ায় ফিরে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন সুলতান মনসুর। ‘জয় বাংলা, জয় ধানের শীষ’ বলে তিনি তার বক্তব্য শেষ করেন।

এরআগে বেলা সাড়ে ১২টার দিকে সুলতান মনসুর কুলাউড়া রেলওয়ে স্টেশনে পৌঁছলে তাকে বরণ করেন বিএনপি ও ঐক্যফ্রন্টের সহস্রাধিক নেতাকর্মী।

সোমবার দুপুরে নেতাকর্মীদের উদ্দেশ্য ডাকসু’র সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর বলেন, টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া, সুনামগঞ্জ থেকে সুন্দরবন মানুষ আজ ঐক্যবদ্ধ। বর্তমানে দেশে ভোটারবিহীন একটি সরকারের রাজত্ব চলছে। এই সরকার ভোটারবিহীন এমপি-মন্ত্রীদের সরকার। আমরা চাই এই দেশে ‘আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব’ এই স্বাধীনতা ফিরিয়ে আনতে।

সোমবার তিনি নিজ নির্বাচনী এলাকায় আসার পর কুলাউড়া বিছরাকান্দিস্থ একটি বাসায় তার অনুসারী ও বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান কালে তিনি এসব বলেন।

এসময় উপস্থিত নেতাকর্মী ও অনুসারীদের উদ্দেশ্যে নিজেকে বঙ্গবন্ধুর অনুসারী দাবি করে তিনি বলেন, আগামী দিনের বাংলাদেশে হবে জাতীয় ঐক্যমত্যের সরকার। সেখানে আমি আপনাদের সেবক হিসেবে থাকতে চাই। ১২টি বছর আমাকে কীভাবে রাখা হয়েছে সেটি নির্বাচনী প্রচারণার সভায় আপনাদেরকে জানাবো।

তিনি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট টেনে বর্তমান প্রজন্মকে বলেন, সেসময় যদি গণতন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুরের হাতে ক্ষমতা হস্তান্তর করা হতো তাহলে আমরা ইয়াহিয়া খানের বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নিতাম না। গণতন্ত্র পুনরুদ্ধারে তৎকালীন বাংলার মানুষ ভোট দিয়ে জয়লাভ করিয়েছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাজউদ্দীনসহ জাতীয় নেতাদের। আজকে দেশে গণতন্ত্র ভূলুণ্ঠিত, মানবাধিকার ভূলুণ্ঠিত। মানুষ স্বাধীনভাবে চলাফেরা করতে পারছে না। কারণ মানুষের বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে এবং প্রশাসনকে জিম্মি করে তাদেরকে লেলিয়ে দেয়া হচ্ছে।

তিনি বর্তমান সরকারের আমলে গুম, হত্যার কথা উল্লেখ করে বলেন, ইলিয়াস আলী কোথায় আছেন আল্লাহ ও বর্তমান সরকার ছাড়া কেউ জানে না। দেশে গুম হত্যার অপরাজনীতি বন্ধ করতে হবে।

তিনি বলেন, গত ২২ সেপ্টেম্বরে আমাদের জাতীয় ঐক্যের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের বৃহৎ রাজনৈতিক দল বিএনপি, গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, জেএসডিসহ ২০ দলীয় জোট একত্র হয়েছে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলনে। ৪ দফা ও ১১ দাবী নিয়ে আমাদের জাতীয় ঐক্যফ্রন্টের যাত্রা। সেখানে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি অন্যতম প্রধান দাবী। উনাকে মাত্র ২ কোটি টাকার জন্য আটকে রাখা হয়েছে। যেখানে কারাগার নাই, একটি পরিত্যক্ত ঘরে তাকে কারাবন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, দেশের এই সঙ্কটাপন্ন পরিস্থিতিতে এগিয়ে এসে গণতন্ত্রের মুক্তির জন্য লড়াই করছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা, সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। তার নেতৃত্বে ধানের শীষের জয় হবে।

বক্তব্যের শেষ পর্যায়ে তিনি বলেন, জয় হোক আপনাদের সকলের, জয় হোক জাতীয় ঐক্যফ্রন্টের। জয় বাংলা, জয় ধানের শীষের।

এ সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  •   
  •   
  • 58
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    58
    Shares

Leave a Reply


শিরোনাম

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com