• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

‘রেজা-সুজাত ভাই ভাই, আর কোনো চিন্তা নাই’

sylhetsurma.com
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০১৮
‘রেজা-সুজাত ভাই ভাই, আর কোনো চিন্তা নাই’

সিলেট সুরমা ডেস্ক : অবশেষে হবিগঞ্জ-১ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীর বিভেদ মিটে গেল। একই সঙ্গে এ আসনে ধানের শীষের প্রার্থী ড. রেজা কিবরিয়া ও বিএনপি নেতা সাবেক এমপি শেখ সুজাত মিয়া হাতে হাত রেখে খালেদা জিয়ার মুক্তির জন্য এক হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন।

বেশ কয়েকদিন ধরে নির্বাচন করতে না পেরে অভিমান করে থাকলেও অবশেষে শেখ সুজাত মিয়া সব বিভেদ ভুলে ধানের শীষকে জয়ী করতে ড. রেজা কিবরিয়ার পক্ষে মাঠে নামেন।

বৃহস্পতিবার নবীগঞ্জ ও বাহুবল উপজেলার কয়েক হাজার নেতাকর্মীর উপস্থিতিতে এক যৌথ সভায় ধানের শীষকে জয়ী করতে কাজ করার অঙ্গীকার করেন সুজাত মিয়া ও রেজা কিবরিয়া।

সভায় রেজা কিবরিয়া ও শেখ সুজাত মিয়া হাতে ধানের শীষ নিয়ে স্লোগান দেন। এ সময় তারা বলেন, ‘রেজা-সুজাত ভাই ভাই, ধানের শীষে ভোট চাই, রেজা-সুজাত ভাই ভাই, আর কোনো চিন্তা নাই, দলে কোনো বিভেদ নাই’।

সঙ্গে সঙ্গে বিএনপির নেতাকর্মীরা স্লোগানে-স্লোগানে মুখর করে তোলেন নবীগঞ্জ শহর। বৃহস্পতিবার বিকেলে নবীগঞ্জ উপজেলা শহরের গোল্ডেন প্লাজার দলীয় কার্যালয়ের সামনে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে রেজা কিবরিয়া বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এই নির্বাচন। আমি এ নির্বাচনে জয়ী হতে সাবেক এমপি শেখ সুজাতের সহযোগিতা চাই। আমি জানি, শেখ সুজাত একজন জনপ্রিয় নেতা। এ কয়েক দিনে আমি বুঝতে পেরেছি, তাকে ছাড়া নির্বাচনে জয়ী হওয়া সম্ভব নয়। তাই দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে এবং গণতন্ত্র রক্ষায় সবাই ধানের শীষকে জয়ী করতে কাজ করবেন।

তিনি বলেন, আমার নির্বাচনী কাজে শেখ সুজাত মিয়া নেতৃত্ব দেবেন। আমি এলাকার সবাইকে চিনি না। শেখ সুজাত মিয়া সবাইকে চেনেন এবং জানেন। তাই তার নির্দেশে আমার নির্বাচনী কার্যক্রম পরিচালনা হবে। ঐক্যফ্রন্টের বিরুদ্ধে অনেক হুমকি, ষড়যন্ত্র চলছে। সেসব মোকাবিলা করে ৩০ তারিখে সবাইকে ভোট কেন্দ্রে যেতে হবে। রাতে ১৬ বছরের কিশোর ও ৭০ বছরের বৃদ্ধকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ। নেতাকর্মীদের ঘরে ঘুমাতে দিচ্ছে না। আগামী ৩০ ডিসেম্বর আমাদের সবাইকে হুমকি-ধমকি মোকাবিলা করে ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। সবাই প্রস্তুত থাকুন।

বিএনপির দুই বারের সাবেক এমপি শেখ সুজাত মিয়া, ‘রেজা-সুজাত ভাই ভাই, ধানের শীষে ভোট চাই, রেজা-সুজাত ভাই ভাই, আমাদের বিভেদ নাই’ স্লোগান দিয়ে বক্তব্য শুরু করেন।

তিনি বলেন, আমাদের মধ্যে আজ থেকে কোনো বিরোধ নেই। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা দুই ভাই মিলেমিশে কাজ করব। আমার বিশ্বাস, আমাদের আগামী দিনের এমপি ড. রেজা কিবরিয়া। তাকে নিয়ে নবীগঞ্জ-বাহুবলের উন্নয়ন কাজ পরিচালনা করব। মামলা-হামলা, ভয়ভীতি হুমকি যাই আসুক, কেউ এক পা পিছু হব না। ধানের শীষকে ৩০ ডিসেম্বর জয়ী করে ঘরে ফিরব- ইনশাআল্লাহ।

নবীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শেখ সুজাত মিয়ার সভাপতিত্বে এবং পৌর বিএনপি নেতা মুশফিকুজ্জামান চৌধুরী নোমান ও ছাত্রদল নেতা অলিউর রহমানের যৌথ পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন- নবীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক চেয়ারম্যান আব্দুল হাই, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, পৌর বিএনপির সভাপতি মেয়র ছাবির আহমদ চৌধুরী, বাহুবল উপজেলা বিএনপির সভাপতি আকাদ্দছ মিয়া বাবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, নবীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শিহাব আহমদ চৌধুরী ও পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক যুবরাজ গোপ প্রমুখ।

সভা শেষে ড. রেজা কিবরিয়া ও সাবেক এমপি শেখ সুজাতের নেতৃত্বে এক গণমিছিল নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সভার আগে রেজা কিবরিয়া বাহুবল উপজেলার রইছগঞ্জ বাজার ও বাহুবল সদরে গণসংযোগ করেন।