,





শেখ হাসিনাকে চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

সিলেট সুরমা ডেস্ক : চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের জন্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, ঢাকায় চীনের রাষ্ট্রদূত ঝাং ঝু আজ বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাদের অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।
রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি আশা করেন, শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সরকারের ভিশন ২০২১ বাস্তবায়িত এবং এ সময়ের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।
তিনি আরো আশা করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মসূচির কারণে শিগগীরই বাংলাদেশে দারিদ্র্যের হার শূন্যে নেমে আসবে।
ঝাং ঝু আশা করেন, দু’দেশের কৌশলগত ও পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।
চীনা দূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তাকে বিশ্বের মহান নেতা হিসেবে উল্লেখ করেন।
প্রধানমন্ত্রী তাকে অভিনন্দন জানানোর জন্যে চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়নে বেইজিংয়ের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন।
চীনকে বাংলাদেশের মহান বন্ধু উল্লেখ করে প্রধানমন্ত্রী তার আগামী পাঁচ বছরের শাসনকালে চীনের কাছ থেকে আরো বিনিয়োগ প্রত্যাশা করেন।
এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এবং পিএমও সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) :

0Shares

Leave a Reply


শিরোনাম

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com