• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেজরটিলায় ছাত্রলীগ কর্মী নিহত

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ১৩, ২০১৯
মেজরটিলায় ছাত্রলীগ কর্মী নিহত

সিলেট সুরমা ডেস্ক : সিলেট সরকারি কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী সারোয়ার খানকে বাস চাপা দিয়ে হত্যাকারী হানিফ পরিবহনের সেই চালকে গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (১৩ জানুয়ারি) দুপুরে সিলেট শহরতলীর মেজরটিলা ইসলামপুরে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয়দের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

বেঁধে দেয়া সময়ের মধ্যে চালককে গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণারও হুমকি দেন তারা। গত বৃহস্পতিবার শহরতলীর ইসলামপুরে পর্যটকবাহী হানিফ পরিবহনের একটি বাস চাপা দিলে মোটর সাইকেল আরোহী সারোয়ার খান ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত হন আরেক ছাত্রলীগকর্মী অনিক। দুর্ঘটনার পরই সেই বাস চালক পালিয়ে যায়।

এর প্রতিবাদে রোববার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেন স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকার লোকজন। মানববন্ধন পরবর্তী সমাবেশে বাস চালককে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেয়া হয়।

এছাড়াও নিহত সারোয়ার খানের পরিবারকে ও আহত অনিককে ক্ষতিপূরণ প্রদান এবং ইসলামপুর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সামনে স্প্রিডব্রেকার নির্মাণের দাবি জানানো হয়।

মহানগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন- স্কলার্সহোম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবদুল হাই জামালী, আল আমিন জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন, হযরত শাহজালাল (রহ.) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরঞ্জিত দাস, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, ব্যবসায়ী মোয়াক্কির আহমদ সিদ্দিকী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম এ সামাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহেদ আহমদ, সহ নাট্য সম্পাদক ফাহাদ আহমদ রুমেল, জেলা যুবলীগের অর্থ সম্পাদক অপু তালুকদার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালীউল্লাহ বদরুল, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মিঠু তালুকদার, সঞ্জয় চৌধুরী, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন, হোসেন আহমদ, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম, জিলহাজ চৌধুরী প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা পোষণ করে অংশগ্রহণ করেন এমসি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ, সরকারি কলেজ ছাত্রলীগ, শাহপরান থানা ছাত্রলীগ, খাদিমপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ, সিলেট এসমি বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি কলেজ, স্কলার্সহোম স্কুল এন্ড কলেজ, আল আমিন জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, শাহজালাল উচ্চ বিদ্যালয়, শাহপরান উচ্চ বিদ্যালয়, দেবপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকার সাধারণ মানুষ।