,





 ইরানি সাংবাদিক গ্রেপ্তার

 ইরানি সাংবাদিক গ্রেপ্তার

সিলেট সুরমা ডেস্ক : ইরানের ইংরেজি ভাষার টিভি চ্যানেল প্রেস টিভির এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে যুক্তরাষ্ট্র। তবে তাকে গ্রেপ্তারের কোনো কারণ দর্শায়নি দেশটি। বুধবার প্রেস টিভিতে এ খবর সমপ্রচার করা হয়। রোববার ৫৯ বছর বয়সী সাংবাদিক মার্কিন নাগরিক মারজিয়াহ হাশেমি যুক্তরাষ্ট্রের সেন্ট লুইজ আন্তর্জাতিক বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে আটক হন। এখন তিনি এফবিআইয়ের হেফাজতে রয়েছেন। প্রেস টিভির বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, নিকটজনদেরকেও তার সঙ্গে দেখা করার সুযোগ দেয়া হয় নি। গ্রেপ্তারের দুইদিন পর তিনি প্রথমবারের মতো তার মেয়ের সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছেন।
হাশেমি তার মেয়েকে জানিয়েছেন, তার দুই হাত হাতকড়া দিয়ে আটকে রাখা হয়েছে এবং সন্ত্রাসী হিসেবে তার সঙ্গে আচরণ করা হচ্ছে।

ওয়াশিংটনের স্থানীয় সব কারাগার দাবি করেছে তাদের কাছে হাশেমি আটক নেই। কেউ তার অবস্থান সমপর্কেও কোনো তথ্য প্রদান করেনি। এফবিআইও এ বিষয়ে কোনো মন্তব্য করতে চায়নি। হাশেমি যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তার পরিবারের সঙ্গে দেখা করতে।
প্রেস টিভি জানিয়েছে, হাশেমিকে দুইদিন ধরে শুধু চিপস খাওয়ানো হচ্ছে। তবে আল-জাজিরা এখন পর্যন্ত প্রেস টিভির এ দাবির সত্যতা নিশ্চিত করতে পারেনি।

16Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com