• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মাদক বিরোধী অভিযানে শ্রীমঙ্গলে ৫ জনের দণ্ড

sylhetsurma.com
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০১৯
মাদক বিরোধী অভিযানে শ্রীমঙ্গলে ৫ জনের দণ্ড

মাদকবিরোধী অভিযানে শ্রীমঙ্গলে ৫ জনের দণ্ড

সিলেট সুরমা ডেস্ক : শ্রীমঙ্গলে মাদকবিরোধী অভিযানে পাঁচ মাদকসেবীকে দণ্ডিত করেছে ভ্রাম্যমান আদালত।  এদের মধ্যে একজনকে ১ বছরের ও অপর চার জনকে ৭ দিন করে দণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গলে উপজেলার ভুরভূরিয়া চা বাগানের ৬ নং লাইনে মাদক ব্যবসায়ী বাবুল রিকিয়াশন বাড়িতে অভিযান চালিয়ে প্রথমে ৫ জনকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলামের নেতৃত্বে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মৌলভীবাজারের পরিদর্শক জাকির হোসেন উপস্থিতিতে এবং শ্রীমঙ্গল থানা পুলিশের সহযোগিতায় এ সময় আটককৃতদের নিকট থেকে ২০০ গ্রাম গাঁজা ও গাঁজা সেবনের মালামাল হিসেবে ব্যবহৃত ২টি কলকি ও ১টি কাটার জব্দ করা হয়।

গাঁজা সেবনের দায়ে মুসলিমবাগ এলাকার দেওয়ান মিয়ার পুত্র জাহাঙ্গীর হোসেন (২১) মো. বাচ্চু মিয়ার পুত্র মো. রবিন (২০), ফারুক গাজীর পুত্র সুমন গাজী (২২), শাপলাবাগ এলাকার মৃত হিরা মিয়ার পুত্র ফয়সাল আহমেদ (৫০) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন – ২০১৮ এর ধারা ৯(গ) লংঘন হওয়ার প্রেক্ষিতে ৩৬(৫) ধারা মতে শাস্তিযোগ্য অপরাধ বিবেচনা করে এদের প্রত্যেককে ৭ (সাত) দিনের কারাদণ্ডাদেশ প্রদান করেন এবং ভুরভুরিয়া বাগানের মৃত পুতুল রিকিয়াশনের পুত্র মাদক ব্যবসায়ী বাবুল রিকিয়াশন (৩৫) কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন – ২০১৮ ধারা ৯(১) – ৩৬(১) এর ১৯ (ক) ধারা অনুযায়ী অপরাধের শাস্তি হিসেবে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

আটককৃত অপরাধীদের মৌলভীবাজার জেলে প্রেরণ করা হয়েছে। এ সময় ভ্রাম্যমান আদালত বলেন, মাদকমুক্ত সমাজ গঠনে এ রকম অভিযান আরও অব্যাহত থাকবে।