,





সিলেট সদর উপজেলা পরিষদে আইডিয়া’র সামাজিক সংলাপ অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলা পরিষদে আইডিয়া’র সামাজিক সংলাপ অনুষ্ঠিত

আইডিয়া’র উদ্যোগে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় শান্তিতে বিজয় প্রকল্পের আওতায় রোববার সিলেট সদর উপজেলা পরিষদের সভাকক্ষে সামাজিক সংলাপ অনুষ্ঠিত। সহিংসতা পরিহার ও শান্তিপূর্ণ সহাবস্থান এবং অগ্রাধিকারের ভিত্তিতে স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ ও সরকারি সেবা সমূহের উন্নয়নের বিষয়ে সংলাপে আলোচনা করা হয়। এতে রাজনৈতিক দল ও নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, সরকারি প্রতিনিধি, যুব ও নারী প্রতিনিধি অংশগ্রহণ করেন।
সংলাপে স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইন প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী জুবায়ের আহমদ। অনুষ্ঠানের উদ্দেশ্য বর্ণনা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল কো-অরডিনেটর ফরহাদ আহমদ। এ সময় আরো উপস্থিত ছিলেন ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইন প্রকল্পের জেলা সমন্বয়ক রোজীনা চৌধুরী, উপজেলা সমন্বয়ক কংকন কান্তি দাস ও পিয়া শ্যাম দূর্বা।
সংলাপে উপস্থিত রাজনৈতিক দলের প্রতিনিধিবৃন্ধ ও সিভিল সোসাইটির প্রতিনিধিগণ তাদের পর্যবেক্ষনের প্রেক্ষিতে বলেন, নির্বানের পূর্বে বিরোধী দলের স্থানীয় নেতৃবৃন্দ নানা রকম হামলা, মামলা ও পুলিশি হয়রানির শিকার হন। বিরোধী দলের এক প্রতিনিধি বলেন, তার এলাকায় প্রায় ৫০০ নেতাকর্মীদের নানা ধরনের হামলা ও মালা দিয়ে হয়রানি করা হয়েছে। নির্বাচনের পূর্বের তুলনায় পুলিশ হয়রানি পরিমাণ অনেক কম। পুলিশি হয়রানি কম হলেও মামলা চলমান থাকায় এবং নতুন মামলার আশঙ্কায় তারা ভয়ের মধ্যে আছেন।
যুব সমাজের একজন প্রতিনিধি বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠায় সাধারণ মানুষকে সচেতন হতে হবে। ব্যক্তি হিসাবে নিজে ও নিজের পরিবারকে দূর্নীতি থেকে মুক্ত রাখতে হবে। সরকারী সেবা গ্রহণ ও প্রদান সর্ম্পকে নাগরিক হিসাবে প্রত্যেকের সাধারণ জ্ঞান থাকতে হবে। স্থানীয় পর্যায়ে সামাজিক সংগঠন তৈরী করতে হবে এব এসব সংগঠনের মাধ্যমে রাজনৈতিক ও সরকারী সেবার অন্তরায় সমুহ মোকাবেলা করতে হবে। সংলাপে উপস্থিত ব্যক্তিবর্গরা সিলেট সদর উপজেলার বিভিন্ন সমস্য চিহ্নিত করেন এবং এ সকল সমস্যগুলো সমাধানে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন। বিজ্ঞপ্তি

1Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com