,





‘দেখা হয় নাই চক্কু মেলিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন

‘দেখা হয় নাই চক্কু মেলিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন

সাবেক শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, মানুষের জ্ঞান আহরণ ও জ্ঞান চর্চার বিকাশের অন্যতম মাধ্যম হচ্ছে ভাল বই। মানুষের ব্যক্তিগত, চারিত্রিক, নৈতিক ও আদর্শিক মান্নোয়নে ভাল বই পড়ার বিকল্প নেই। একটি জাতির ইতিহাস জানতে এবং তার পরবর্তী প্রজন্মকে তাঁদের কৃষ্টি, কালচার, ঐতিহ্যকে ধারন ও লালন করতে সাহিত্যের প্রকাশ ও বিকাশের বিশেষ গুরুত্ব রয়েছে। তিনি মোহাম্মদ আমিনুল হক জিল্লুর প্রকাশিত ও সম্পাদিত ‘দেখা হয় নাই চক্কু মেলিয়া’ বইয়ের মোড়ক উন্মোচন কালে বলেন, বই ছাড়া সমাজ অচল। যতই ইন্টারনেট ও মোবাইল গোটা দুনিয়াকে দখল করুক, তবুও এখনো মানুষের মনে খোরাক যোগায়া বই। নতুন বইয়ের গন্ধ এখনও কিছু সংখ্যক মানুষকে পাগল করে দেয়। জিল্লু প্রবাস জীবনে এত ব্যস্ততার মাঝেও থেকেও সময় বের করে লেখালেখি করেন, এটা আমাকে উদ্বুদ্ধ করেছে। যা সত্যিই অসাধারণ।
তিনি গত ৯ ফেব্র“য়ারী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরের ভিআইপি লাউঞ্জে মোহাম্মদ আমিনুল হক জিল্লুর প্রকাশিত ও সম্পাদিত ‘দেখা হয় নাই চক্কু মেলিয়া’ বইয়ের মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, বিয়ানীবাজার পৌরসভা মেয়র মো. আব্দুশ শুকুর, গোলাপগঞ্জ পৌরসভা মেয়র মো. আমিনুল ইসলাম রাবেল, ‘দেখা হয় নাই চক্কু মেলিয়া’ বইয়ের প্রকাশক লন্ডনস্থ জালালাবাদ সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ ইউকের আইন বিষয়ক সম্পাদক মো. আমিনুল হক জিল্ল প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

2Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com