,





সুরমা নদীতে অপরিকল্পিত ভাবে বালু উত্তোলনে নদী ভাঁঙ্গন
স্কুল-মসজিদ বাঁচাতে মুরাদপুর গ্রামবাসীর মানববন্ধন অনুষ্ঠিত

স্কুল-মসজিদ বাঁচাতে মুরাদপুর গ্রামবাসীর মানববন্ধন অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলার মুরাদপুর গ্রাম সংলগ্ন সুরমা নদী থেকে অপরিকল্পীত ভাবে ড্রেজার ও এস্কেভেটর দিয়ে বালু উত্তোলনের ফলে ভাঙ্গনে বিলিন হতে যাওয়া স্কুল, মসজিদ ও কবরস্থান রক্ষার দাবীতে মানববন্ধন করেছেন মুরাদপুর গ্রামবাসী।
শুক্রবার বিকেলে সিলেট সদর উপজেলার মুরাদপুর গ্রামের শাহপরাণ ব্রিজের নিচে ভাঙনকৃত নদীর পাড়ে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মুরাদপুর জামে মসজিদের মুতাওয়াল্লী খলিল মিয়ার সভাপতিত্বে ও মসজিদ কমিটির সাধারান সম্পাদক আজমল আলী সেপুর পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুরাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল কমিটির সদস্য সাইফুর রহমান খোকন, আরো বক্তব্য রাখেন গ্রামের প্রবিন মুরব্বি গিয়াস মিয়া, মুরব্বি আরব আলী, মুরব্বি সিরাজ মিয়া, আবুল কালাম আজাদ, তাহির আলী, ফেরদৌস আহমদ, হিফজুর রহমান, ইসলাম উদ্দিন, জুনেদ আহমদ।
বক্তারা বলেন, সুরমা নদীতে চর পড়ায় সরকার থেকে লিজ নিয়ে অপরিকল্পিত ভাবে ড্রেজার ও এস্কেভেটর মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে, যার ফলে দেখা দিয়েছে ভাঙন, এরই মধ্যে আমাদের গ্রামের কবরস্থান ও স্কুল ভাঙনের কবলে পরেছে, যতদ্রুত সম্ভব অপরিকল্পিত ভাবে বালু উত্তোলন বন্ধ করতে হবে।
বক্তারা আরো বলেন, বালু উত্তোলনের ফলে পাশ্ববর্তী শাহপারন ব্রিজের পিলারে নিচের মাটি সরে গেছে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্গটনা তাই যতদ্রুত সম্ভব বালু উত্তোলন বন্ধের দাবী জানান তারা। তারা বলেন, লিজ ছাড়াও এস্কেভেটর দিয়ে নদীর পার থেকে এলোমেলো ভাবে বালু তুলছে একটি মহল যার ফলে হুমকির মুখে পরেছে শাহপরান ব্রিজটিও। অপরিকল্পীত ভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের কাছে জোর দাবী জানান তারা।
মানববন্ধনে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কয়েকশত মানুষ অংশগ্রহন করেন।   প্রেস বিজ্ঞপ্তি

455Shares

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com