প্রচ্ছদ

ফুটবল খেলাকে ঘিরে যুক্তরাজ্যে বেড়ে ওঠা নবীনরা দেশে ফিরে আসুক বার বার

০২ মার্চ ২০১৯, ১৬:৩৭

sylhetsurma.com
সিলেট জেলা ক্রীড়া সংস্থা

ফুটবলের মাধ্যমেই সিলেটের সঙ্গে যুক্তরাজ্যে নবীন প্রজন্মের সেতুবন্ধন গড়ে তুলতে আগ্রহ প্রকাশ করেছেন প্রবাসীরা। তারা চান, দেশের মাটির সঙ্গে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের আত্মার বন্ধন অটুট থাকুক ফুটবল খেলাকে কেন্দ্র করে।  ফুটবলকে ঘিরে তারা নাড়ির টানে দেশের মাটিতে ফিরে আসুক বার বার।   আর এই প্রত্যাশার বাস্তব রুপ দিতে সবার সহযোগীতা চেয়েছেন গ্রেটার সিলেট প্রাক্তণ ফুটবল এসোসিয়েশন নেতৃবৃন্দ।
শনিবার (২ মার্চ) দুপুরে এ নিয়ে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন তারা।
কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট’র ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে অনুষ্ঠিতব্য মাস্টার্স কাপ ফুটবল টুর্নামেন্টকে সফল ও স্বার্থক করার লক্ষে সবার সহযোগীতা চেয়েছেন এসোসিয়েশনের নেতৃবৃন্দ।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা আরো বলেন, ইংল্যান্ড ও সিলেটের ফুটবলারদের মধ্যে সেতুবন্ধন তৈরীর লক্ষেই আমাদের প্রবাস থেকে সিলেটে আসা। বয়সের কারণে অতীতের মতো আমরা হয়তো এখন খেলতে পারবো না।   তবে সেই ৮০-৯০’র দশকে এই স্টেডিয়ামের ধুলিকনার সঙ্গে আমাদের যে পরিচয় গড়ে ওঠেছিল, সেই অতীত এখনো স্মুতির মনিকোঠায় লালিত রয়েছে। সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে এবার আমরা ৪০ জনের একটি দল নিয়ে সিলেটে এসেছি। আগামিতে সিনিয়র-জুনিয়র দু’টি দল নিয়ে এই মাঠে খেলতে আসবো, ‘ইনশাহআল্লাহ’। আমরা চাই, ফুটবলের প্রীতি যেনো, মানবপ্রীতিতে পরিণত হয়।
খেলার সার্বিক বিষয়ে বক্তব্য- রাখেন সোনালী অতীত ক্লাব সমন্বয়ক চেরাগ আহমদ, কুশিয়ারা ইন্টারন্যাশনাল এন্ড কনভেনশন হলের প্রতিনিধি লায়েক আহমদ, সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন- জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ।
উপস্থিত ছিলেন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সদস্য বিজিত চৌধুরী, গ্রেটার সিলেটের প্রাক্তণ ফুটবল টিম লিড়ার প্রবাসী আবুল মহসীন চৌধুরী, কোচ নাজমুল ইসলাম, সাবেক ফুটবলার এএইচ ফেরদৌস, মাহতাব উদ্দিন আহমেদ, সাব্বির আহমেদ চৌধুরী, বিএ খান পাপ্পু, মিসবাহ উদ্দিন চৌধুরী রাসেল, জাবেদ আহমদ, আব্দুল ওয়াহিদ প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

  •  
  •