,





বিশ্বনাথ বিএনপির সহসভাপতি আবারক আলী গ্রেপ্তার

বিশ্বনাথ বিএনপির সহসভাপতি আবারক আলী গ্রেপ্তার

সিলেট সুরমা ডেস্ক : আহমদ আলী নামের এক নিকটাত্মীয়ের কোটি টাকা আত্মসাত মামলায় উপজেলা বিএনপির সহসভাপতি আবারক আলীকে (৬৫) গ্রেপ্তার করেছে পুলিশ। আবারক আলী উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংগেরকাছ পশ্চিম গাঁওয়ের বাসিন্দা ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

রোববার (২১এপ্রিল) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এরআগে শনিবার (২০এপ্রিল) বিকেলে সিংগেরকাছ বাজার থেকে থানা পুলিশের ওসি (তদন্ত) দুলাল আকন্দ তাকে আটক করে থানায় নিয়ে আসেন।

ওইদিন (শনিবার) বিকেলে একই গ্রামের বাসিন্দা গ্রেপ্তার হওয়া আবারক আলীর নিকটাত্মীয় যুক্তরাজ্য প্রবাসী আহমদ আলী তার বিরুদ্ধে ১ কোটি ১২লাখ ৪৩ হাজার ৫শত টাকা আত্মসাতের অভিযোগে বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ১৩। মামলায় গ্রেপ্তার হওয়া আবারক আলীসহ তার দুই ছেলে সেবুল মিয়া (৩৮) ও মাসুক মিয়াকেও (৩৫) আসামি করা হয়েছে।

এজাহার সূত্রে জানা যায়, ব্যবসায় লোকসান হওয়ায় ক্ষতি কাটিয়ে উঠতে আবারক আলীকে বিভিন্ন সময়ে নগদে ও ব্যাংকের মাধ্যমে কয়েক লাখ টাকা ধার দেন নিকটাত্মীয় প্রবাসী আহমদ আলী। ধীরে ধীরে ঋণের পরিমান বেড়ে গেলে তা আর পরিশোধ করতে পারেননি আবারক আলী। একপর্যায়ে ঋণের টাকা পরিশোধ করতে নিজের মালিকানাধীন সিংগেরকাছ বাজারের ৬ কক্ষ বিশিষ্ট দোকানঘর আহমদ আলীর নিকট বিক্রি করতে চান আবারক আলী। এতে উভয়পক্ষের সম্মতিতে ১৫লাখ টাকা করে ৬কক্ষের ওই দোকান কোঠার মূল্য নির্ধারন করা হয় ৯০ লাখ টাকা। ওই ৯০ লাখ টাকাও প্রবাসী আহমদ আলী আবারক আলীকে দিয়ে দেন।

পরবর্তিতে ২০১৮ সালের ২৭ জানুয়ারী আবারক আলীকে দোকান কোঠা রেজিষ্ট্রারি করে দেওয়ার কথা বলেন আহমদ আলী। কিন্তু এতে আবারক আলী দোকান কোঠা রেজিষ্ট্রি করতে কালক্ষেপন করেন। একপর্যায়ে আহমদ আলী জানতে পােেরন তিনি যে দোকান কোঠা রেজিষ্ট্রি করতে চাচ্ছেন সেটি সরকারী খাশ খতিয়ানে রয়েছে। এরপর ওই বছরের ৫ মে আবারক আলীর বাড়িতে গেলে আবারক আলী প্রবাসী আহমদ আলীকে হত্যার হুমকি দিয়ে বাড়ি থেকে বের করে দেন।

তবে আবারক আলীর ছেলে মাসুক মিয়া প্রবাসী আহমদ আলীর দায়ের করা ওই মামলাকে মিথ্যা দাবি করেছেন। তিনি এ প্রতিবেদককে বলেন, মামলার বাদী আহমদ আলী ও তাদের পরিবারের মধ্যে তিন দফা আত্মীয়তার সম্পর্ক রয়েছে। আর আত্মীয়তার সুবাধে একে অপরের সংগে টাকা পয়সার লেনদেন করেছেন এবং উল্টো আহমদ আলীর কাছে আবারক আলী ৭৭ লাখ ২৪ হাজার ২শ’ ৫৫ টাকা পাওনা রয়েছে। মাসুকের দাবি, তার পিতা সিংগেরকাছ হাইস্কুল এন্ড কলেজ গভনিংবডির সভাপতি ও সাবেক চেয়ারম্যান হওয়ায় সমাজে হেয় প্রতিপন্ন করতেই এ মামলা দায়ের করেছেন প্রবাসী আহমদ আলী।

সিংগেরকাছ এলাকায় আবারক আলী অঘোষিত একটি রাজ্য গড়ে তুলেছেন দাবি করে বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম এবং ওসি (তদন্ত) দুলাল আকন্দ বলেন, টাকা আত্মসাৎ মামলা ছাড়াও আবারক আলীর বিরুদ্ধে বিশ্বনাথ থানায় আরও ৮টি মামলা রয়েছে। যা বর্তমানে আদালতে বিচারধীন রয়েছে।

  •  
  •  

Leave a Reply

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com