,





কোনো বাসাবাড়িতে আর গ্যাস-সংযোগ দেওয়া হবে না : সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রী

কোনো বাসাবাড়িতে আর গ্যাস-সংযোগ দেওয়া হবে না : সংসদে বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সিলেট সুরমা ডেস্ক :  ভবিষ্যতে কোনো আবাসিক বাসাবাড়িতে গ্যাস সরবরাহ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বুধবার সংসদে এ সংক্রান্ত এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সংসদ সদস্যরা এ বিষয়টি নিয়ে বারবার প্রশ্নে করেন। আমি স্পষ্টভাবে জানিয়ে দিচ্ছি। এখন থেকে কোনো আবাসিক বাড়িতে আর কখনো গ্যাস সরবরাহ করা হবে না। গ্যাস দেওয়া হবে শিল্পাঞ্চলে। এই শিল্পাঞ্চলে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিত করার জন্য পাইপলাইন স্থাপন করা হচ্ছে।

সরকারি দলের মোরশেদ আলমের প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার কাজ করছে। এ জন্য বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা ২৪ হাজার মেগাওয়াটে উন্নীত করা হবে।

আলী আজমের প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত অনুসন্ধানের মাধ্যমে চারটি গ্যাস ক্ষেত্র আবিষ্কার করা হয়েছে। এগুলো হলো—শ্রিকাইল, সুন্দলপুর, রূপগঞ্জ ও ভোলা নর্থ।

আলী আজমের অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, সমাজের কিছু অসাধু মানুষ বিদ্যুতের অবৈধ ব্যবহার করছে। এ কারণে বিদ্যুতের অপচয় বাড়ছে।

মোহাম্মদ সহিদুজ্জামানের প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে এ পর্যন্ত ২ লাখ ৫০ হাজার ৩৮১ কিলোমিটার বিদ্যুতের লাইন সম্প্রসারণ করা হয়েছে।

এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে নসরুল হামিদ বলেন, চলতি সেচ মৌসুমে বিদ্যুতের চাহিদা ১৩ হাজার ৫০০ মেগাওয়াট। এই বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা নিশ্চিত করার জন্য গ্যাস সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

  •  
  •  

Leave a Reply

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com