প্রচ্ছদ

নির্মাণ কাজ বন্ধের দাবীতে মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর অভিযোগ
কেন্দ্রীয় বাস টার্মিনালে অবৈধ পাঁচতলা ভবন নির্মাণে তৎপর কালাম !

০১ মে ২০১৯, ০০:২৭

sylhetsurma.com

সিলেট সুরমা ডেস্ক : দক্ষিণ সুরমার কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের জায়গায় অনুমোদনহীন পাঁচতলা ভবন এর নির্মাণ কাজ বন্ধের দাবীতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর অভিযোগ দিয়েছেন সিসিকের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র- ১ মোহাম্মদ তৌফিক বকস লিপন ও ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ এডভোকেট রোকসনা বেগম শাহনাজ।

৩০ এপ্রিল মঙ্গলবার বিকালে সিসিকের মেয়র বরাবরে এ অভিযোগপত্র জমা দেয়া হয়েছে। অভিযোগটি মেয়রের পক্ষে গ্রহণ করেছেন সিসিকের প্রশাসনিক শাখার কর্মচারী মাছুমা আক্তার।

অভিযোগ সূত্রে জানা যায়, সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালের জায়গায় অনুমোদনহীন পাঁচতলা ভবন অবৈধভাবে জোরপূর্বক নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধিন কুচাই ইউনিয়নের সুলতানপুর গ্রামের মরহুম হাজী সুরুজ মিয়া ছেলে মো.আবুল কালাম চেয়ারম্যান।

উক্ত জায়গায় ভবন নির্মাণ করার কোন বৈধ কাগজপত্র নেই। উক্ত স্থানে ভবন নির্মিত হলে আধুনিক বাস টার্মিনাল নির্মাণ বাঁধাগ্রস্ত হচ্ছে।

তৌফিক বকস লিপন ও রোকসনা বেগম শাহনাজ আরো অভিযোগ করেন চেয়ারম্যান কালাম টার্মিনালের যে ৪ শতক ভূমিতে ভবন নির্মাণ করছেন এ ব্যাপারে মন্ত্রণালয়ে থেকে কোন অনুমতি গ্রহণ করেননি।

এমনকি সিলেট সিটি কর্পোরেশনের অনুমতি ছাড়াই ভবনের কাজ চলছে। অত্যাধুনিক বাস টার্মিনালের বর্তমান ডিজাইনের সাথে উক্ত স্থানে ভবন নির্মাণ সাংঘর্ষিক।

সিসিকের বর্তমান পরিষদের অনুমোদনহীন ভাবেই ভবনের কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান কালাম। তাই অবৈধ ও অনুমোদনহীন পাঁচতলা ভবন নির্মাণের কাজ বন্ধ করতে জরুরী পদক্ষেপ গ্রহণে মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন কাউন্সিলর দ্বয়।

সিসিকের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে, বিষয়টির প্রমাণপত্রসহ মন্ত্রণালয় বরাবরে অভিযোগ দাখিল করবেন কাউন্সিলর দ্বয়।

 

  •  
  •