• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আগামীকাল সিলেটে চলচ্চিত্র কর্মীদের বিভাগীয় সম্মেলন

sylhetsurma.com
প্রকাশিত মে ৩, ২০১৯
আগামীকাল সিলেটে চলচ্চিত্র কর্মীদের বিভাগীয় সম্মেলন

সিলেট সুরমা ডেস্ক : আগামীকাল ৪ মে ২০১৯, শনিবার, উপমহাদেশের অন্যতম প্রাচীন সাহিত্য সংগঠন নগরীর আম্বরখানাস্থ মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্রকর্মীদের সিলেট বিভাগীয় সম্মেলন। সম্মেলন শুরু হবে সকাল ১০টায় এবং সম্মেলন সমাপ্ত হবে বিকাল ৫টায়। আগামী ৫ জুলাই ঢাকায় জাতীয় চলচ্চিত্র সম্মেলনকে সামনে রেখে আয়োজিত বিভাগীয় সম্মেলন শুরু হচ্ছে সিলেট থেকে।

জাতীয় চলচ্চিত্র সম্মেলন আয়োজক জাতীয় পর্ষদ সদস্য স্থপতি রাজন দাস জানান, “চলচ্চিত্রকর্মীদের সম্মেলনে কোনো বয়সসীমা নেই। যিনি চলচ্চিত্রের সাথে যুক্ত তিনিই চলচ্চিত্রকর্মী। চলচ্চিত্রকর্মী মানে চলচ্চিত্র-সংস্কৃতির সাথে সম্পৃক্ত সকল মানুষ। যিনি ক্যামেরার সামনে অথবা পেছনের কাজ করেন, যিনি চলচ্চিত্র বিষয়ক লেখক, সংগঠক, গবেষক অথবা শিক্ষক তিনিই চলচ্চিত্রকর্মী। যে সকল তরুণ স্বপ্ন দেখছেন, প্রস্তুতি নিচ্ছেন চলচ্চিত্র নির্মাণের অথবা চলচ্চিত্র মাধ্যমে নিজস্ব সৃজনশীলতার স্বাক্ষর রাখতে সচেষ্ট তিনি একজন চলচ্চিত্রকর্মী।”

বিভাগীয় সম্মেলনে অংশগ্রহণ করতে হলে প্রত্যেক চলচ্চিত্রকর্মীকে অনলাইনে নিবন্ধন করতে হবে। নিবন্ধন ফি ২০০ (দুই শত টাকা)। সম্মেলনের শুরুর আগে বুথ থেকেও নিবন্ধন করা যাবে।

স্থপতি রাজন দাস আরো জানান, “আমরা চাই তিনি দেশের সকল চলচ্চিত্রকর্মীর সাথে তার নিজের বন্ধুত্ব গড়ে তুলুন, আমরা চাই বাংলাদেশের তারুণ্য চলচ্চিত্র মাধ্যমটির নিয়ন্ত্রণ গ্রহণ করুন। আমরা তাদের সম্মিলিত হতে আহবান জানাই এবং সে লক্ষ্যেই এই বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।”

সম্মেলনের তারিখ ও স্থান:
৪ মে ২০১৯, শনিবার, সকাল ১০টা থেকে বিকাল ৫টা
শহীদ সোলেমান মিলনায়তন, মুসলিম সাহিত্য সংসদ, আম্বরখানা, সিলেট
যোগাযোগঃ ০১৫২১৪৫৪৪৮৫
০১৭১৭৭৯৪২৩২