,





মৌলভীবাজারে মহিলা আইনজীবী হত্যা : ইমাম গ্রেপ্তার

সিলেট সুরমা ডেস্ক : মৌলভীবাজারে অ্যাডভোকেট আবিদা সুলতানা হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তানভীর আহমদ নামের এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার (২৭ মে) দুপুর সোয়া ১টার দিকে শ্রীমঙ্গল উপজেলার বরুনা এলাকা থেকে তানভীরকে গ্রেপ্তার করা হয়।

অ্যাডভোকেট আবিদা সুলতানা রোববার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের মাধবগুল গ্রামে পৈতৃক বাড়ি দেখতে গেলে খুন হন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক জানান, গ্রেপ্তার হওয়া তানভীর আবিদার পৈতৃক বাড়িতে ভাড়া থাকতেন এবং পাশের মাধবগুল জামে মসজিদে ইমামতি করতেন। তানভীরের বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার আমানদি গ্রামে।

নিহত আবিদা মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের মেয়ে। তাঁর স্বামী শরীফুল ইসলাম একটি ওষুধ কোম্পানির মৌলভীবাজার জেলা বিপণন প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। আবিদা-শরীফুল দম্পতি মৌলভীবাজারে শহরে থাকতেন।

আবিদার আত্মীয় শিমুল চৌধুরী জানান, বড়লেখার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদের মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের তিন মেয়ে। তাঁদের বিয়ে হয়েছে। আব্দুল কাইয়ুমের মৃত্যুর পর তাঁর স্ত্রী দ্বিতীয় মেয়ের বাড়ি সিলেটের বিয়ানীবাজারে থাকেন। বোনদের মধ্যে আবিদা সুলতানা (৩২) সবার বড়। আবিদা মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী হিসেবে নিয়োজিত ছিলেন।

আবিদার পৈতৃক বাড়িতে কেউ না থাকায় খালি বাড়িটিতে ভাড়াটিয়া হিসেবে সিলেটের জকিগঞ্জ উপজেলার আমানদি গ্রামের তানভীর আহমদ স্ত্রী ও মাকে নিয়ে ভাড়া থাকতেন।

রোববার আবিদা বিয়ানীবাজারে বোনের বাড়িতে থেকে মৌলভীবাজার যাওয়ার পথে জরুরি প্রয়োজনে বাবার বাড়িতে যান। বিকেল ৪টার দিকে আবিদার বোন তাঁর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাচ্ছিলেন না।

পরে আবিদার বোনেরা তাঁকে খুঁজতে বাবার বাড়িতে আসেন। বাড়িতে এসে তাঁরা আবিদাকে পাননি। এ সময় বাড়ির একটি কক্ষে তালা দেখতে পেয়ে তাঁদের সন্দেহ হয়। পরে তাঁরা পুলিশকে খবর দিলে তালা ভেঙে ঘরে ঢুকে মেঝেতে বোনের লাশ পড়ে থাকতে দেখেন।

নিহত আবিদার বোনের স্বামী মারুফ আহমদ জানান, সকালের দিকে অ্যাডভোকেট আবিদা সুলতানা তাঁদের বাসা থেকে মৌলভীবাজারে যাওয়ার জন্য বেরিয়ে পড়েন। বিকেলে আবিদাকে ফোনে না পেয়ে তাঁকে খুঁজতে বের হন তাঁরা। পরে আবিদার লাশ উদ্ধার করা হয়।

খবর পেয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মৌলভীবাজারের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আবিদা হত্যার বিচার দাবিতে আদালত বর্জন

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আবিদা সুলতানা হত্যার ঘটনায় বিচার দাবিতে সোমবার সারা দিন আদালত বর্জন করেন আইনজীবীরা। এ ছাড়া জেলা আইনজীবী সমিতির আহ্বানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেন তাঁরা।

দুপুর সাড়ে ১২টার দিকে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে মানববন্ধনে বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান আজাদ, সাধারণ সম্পাদক মো. কামরেল আহমেদ চৌধুরী, জেষ্ঠ্য আইনজীবী অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, অ্যাডভোকেট রাধাপদ দেব সজল প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে আসামিকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

  •  
  •  

Leave a Reply


সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com