,





পাঁচ বছরে দেড় কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে সরকার : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সুরমা ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রতি বছর ৩০ লাখ করে আগামী পাঁচ বছরে সরকার দেড় কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।
তিনি আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ব্রাক ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য ভেনসেন্ট চ্যাং, বাংলাদেশ অর্থনীতি সমিতির মহাসচিব জামাল উদ্দিন, ব্রাক ইউনিভার্সিটি’র অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়াসের্র পরিচালক দিলারা আফরোজ খান রুপা, ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) মো. ফয়জুল ইসলাম ও এনআরবি জবস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবে এলাহী চৌধুরী।
উদ্বোধনী অধিবেশনে ইয়ুথ পাওয়ার হাউজ বিষয়ক সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এফবিসিসিআই’র পরিচালক আমজাদ হোসেন।
মন্ত্রী বলেন, দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানিসমূহের সাথে সরাসরি যোগাযোগের প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার সহায়ক ভূমিকা রাখবে।
দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, মাল্টিন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি- বেসরকারি প্রায় একশো’র বেশি প্রতিষ্ঠানের অংশগ্রহণে দুই দিনব্যাপী আজ থেকে ঢাকায় শুরু হয়েছে এই ক্যারিয়ার ফেয়ার। পরে পররাষ্ট্রমন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

 

ঢাকা, ২৭ জুন, ২০১৯ (বাসস)

  •  
  •  

Leave a Reply

সম্পাদক ও প্রকাশক মো. নাজমুল ইসলাম
নির্বাহী সম্পাদক : আমিনুল ইসলাম রোকন
ব্যবস্থাপনা সম্পাদক : আর কে চৌধুরী
সিলেট থেকে প্রকাশিত।
ফোন : ০৮২১-৭১১০৬৯,
মোবাইল : (নির্বাহী সম্পাদক-০১৭১৫-৭৫৬৭১০ )
০১৬১১-৪০৫০০১-২(বার্তা),
০১৬১১-৪০৫০০৩(বিজ্ঞাপন), ইমেইল : www.sylhetsurma2011@gmail.com
ওয়েব : www.sylhetsurma.com