বৈরী আবহাওয়ার কারণে ওসমানীতে নামতে না পেরে ঢাকায় ফিরে গেল বিমান

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, জুন ২৮, ২০১৯

বৈরী আবহাওয়ার কারণে ওসমানীতে নামতে না পেরে ঢাকায় ফিরে গেল বিমান

সিলেট সুরমা ডেস্ক : ঢাকা থেকে সিলেটের উদ্দেশে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বৈরী আবহাওয়ার কারণে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। বাংলাদেশ বিমানের বিজি ৬০৫ ফ্লাইটটি সিলেটের আকাশে প্রায় আধাঘণ্টা চক্কর দেয়ার পর ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে যায়।

শুক্রবার (২৮ জুন) সকালে এ ঘটনা ঘটে।

বিমানের যাত্রী সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ফটো সাংবাদিক শাব্বীর আহমদ ফয়েজ জানান, ঢাকা থেকে বিমানের ৬০৫ ফ্লাইটটি শুক্রবার ভোর ৪টা ৪০ মিনিটে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল। তবে ফ্লাইটটি এক ঘণ্টা বিলম্বে ৫টা ৪০ মিনিটে সিলেটের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

কিন্তু সিলেটে এসে বৈরী আবহাওয়ার কবলে পড়ে বিমান। কয়েকবার চেষ্টা করেও পাইলটরা বিমানটি ওসমানীতে অবতরণে ব্যর্থ হন। পরে যাত্রীদের নিয়ে বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে যায়।

শাহজালাল বিমানবন্দরে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেলকে পেয়ে সিলেটের যাত্রীরা তাদের দুর্ভোগের কথা জানান। মন্ত্রী আবহাওয়া ভালো হলে পরবর্তী একটি ফ্লাইটে তাদের সিলেট পাঠানো হবে বলে আশ্বাস দিয়ে বলেন, এ নিয়ে তিনি বিমানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

পরবর্তী বিমানের ফ্লাইটের জন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিলেটের যাত্রীরা অপেক্ষায় আছেন বলে জানিয়েছেন বিমানের অপর যাত্রী সিলেট জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি ও মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম।

বিমানের ক্যাপ্টেন সুহাইলের বরাত দিয়ে তিনি জানান, আবহাওয়া ভালো হলে আটকে পড়া যাত্রীদের সিলেট নিয়ে আসা হবে বলে জানিয়েছেন পাইলট। প্রায় শতাধিক যাত্রী বিমানবন্দরে অসহায় হয়ে বসে আছেন।

  •  
  •