প্রচ্ছদ

মাধবপুরে ডাক্তারসহ ৩ ডেঙ্গু রোগী শনাক্ত

৩০ জুলাই ২০১৯, ১৭:১৯

sylhetsurma.com

সিলেট সুরমা ডেস্ক : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ডেঙ্গু জ্বর আতংক বিরাজ করছে। গত তিন দিনে ২৫ জনের রক্ত পরীক্ষা করে একজন ডাক্তারসহ ৩ জনের ডেঙ্গু ধরা পড়েছে। তারা এখন সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (৩০ জুলাই) মাধবপুর তিতাস শিশু ও জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশেদুল হক জিন্টু এর সত্যতা নিশ্চিত করেছেন।

শুক্রবার হাসপাতালটিতে ডেঙ্গু রোগ শনাক্তকরণ মেশিন আনা হয়। এরপর গত তিন দিনে ২৫ জন জ্বর নিয়ে এ হাসপাতালে আসলে তাদের পরীক্ষা নিরীক্ষা করে ডেঙ্গু পজিটিভ পাওয়া যায়।

ডেঙ্গুতে আক্রান্তরা হলেন- ভারতীয় নাগরিক দিলীপ কুমার পাল। মেয়ের জামাতা পৌর শহরের কাটিয়ারা গ্রামের রিপন পালের বাড়িতে বেড়াতে এসে ঢাকায় চিকিৎসার জন্য কয়েকদিন অবস্থান করেন। মাধবপুরে ফিরে আসলেই জ্বরে আক্রান্ত হন। মাধবপুরে পরীক্ষা করলেই ডেঙ্গু ধরা পড়ে।

তিতাস হাসপাতালের গেস্ট ডাক্তার মিলাদুর রহমান জ্বর আক্রান্ত হলে তার শরীর পরীক্ষা করে ডেঙ্গুর পজিটিভ পাওয়া যায়। ওমর ফারুক (১৮) ঢাকায় চাকুরী করেন। বাড়িতে এসে জ্বরে আক্রান্ত হয়। পরীক্ষা করে ডেঙ্গুর পজিটিভ ধরা পড়ে।

তারা তিনজনই সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এএইচএম ইশতিয়াক আল মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আতংকিত হওয়ার কিছু নেই। মাধবপুরে কোন ডেঙ্গু রোগী নেই। ভ্রমণজনিত মাধ্যমে আক্রান্ত হতে পারে। তবে এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

  •  
  •