হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহাসড়ক ৪ দিন বন্ধ থাকবে

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৯

হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহাসড়ক ৪ দিন বন্ধ থাকবে

সিলেট সুরমা ডেস্ক : বানিয়াচং-হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের শুটকী সেতু মেরামতের জন্য ৪ দিন বন্ধ থাকবে বলে জানিয়েছে হবিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ।

সোমবার (২৯ জুলাই) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় তারা।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, হবিগঞ্জ-বানিয়াচং সড়কের (জেড-২৪০৩) ১২তম কিলোমিটারে অবস্থিত শুটকী বেইলী সেতুর জরুরী মেরামতের লক্ষ্যে আগামী ১ আগস্ট থেকে ৪ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত সেতুটিতে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সাময়িক এই অসুবিধার জন্য হবিগঞ্জ সড়ক বিভাগ আন্তরিকভাবে দু:খিত বলেও জানায় তারা।

এদিকে ঝুঁকিপূর্ণ এই বেইলি সেতুটি বারবার মেরামত না করে এই শুটকী নদীর উপর নতুন সেতু স্থাপনের জোর দাবি জানিয়েছেন বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলার ওই রাস্তা দিয়ে চলাচলকারী জনসাধারণ।

স্থানীয়রা জানায়, কিছুদিন পরপরই এই সেতুতে মেরামতের জন্য কাজ করা হয়। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আবার বিকল হয়ে পরে। কারণ এই রাস্তা দিয়ে ভারী মালবাহী ট্রাকগুলো প্রায়ই চলাচল করে। ১০ টনের অধিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকলে কোনো চালকরাই তা মানছেন না। ফলে এই সেতুর লোহার প্লেটগুলো দেবে গিয়ে ভেঙে পড়ার উপক্রম হয়।

তাই জোড়াতালি দিয়ে এটি মেরামত না করে নতুন এবং আরও প্রশস্ত ও মজবুত করে একটি স্থায়ী সেতু নির্মাণের দাবি জানান তারা। পাশাপাশি সেতু মেরামতের অজুহাতে যাত্রীদের কাছ থেকে যেন বাড়তি ভাড়া আদায় না করা হয় সেদিকেও নজর দেয়ার জন্য জোর দাবি জানিয়েছেন ওই রাস্তা দিয়ে প্রতিদিন চলাচলকারী যাত্রীগণ।

  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ